খাগড়াছড়িতে কচিকন্ঠ সংগীত নিকেতনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন


admin প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৩, ৮:০৫ অপরাহ্ন /
খাগড়াছড়িতে কচিকন্ঠ সংগীত নিকেতনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়িতে কচিকন্ঠ সংগীত নিকেতনে ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১৪ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় খাগড়াছড়ি শিশু একাডেমি’র অডিটোরিয়ামে শিক্ষা সামগ্রী বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।
ঠাকুরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনক ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,জেলা জজ কোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম সেঁজুতি জান্নাত,সোনালী ব্যাংক খাগড়াছড়ি শাখা’র সহকারী ব্যবস্থাপক সমর কান্তি ত্রিপুরা,ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের উপ-পরিচালক জীতেন চাকমা,শ্রী শ্রী রাধামাধব মন্দিরের সভাপতি স্বপন চন্দ্র দেবনাথ প্রমূখ। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষক- শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় অতিথিরা বলেন,যেখানে সংগীত আছে, সেখানে বেঁচে থাকার আনন্দ আছে। সংগীত মৃত্যুর পূর্বমুহূর্ত পর্যন্ত স্পর্শ করে। সংগীত এমন একটি মাধ্যম, যা কোমলমতি শিশুদের মন, শরীর ও আত্মায় শান্তির জোগান দেয়। শিশুর সামগ্রিক বিকাশের ক্ষেত্রে পরিবেশ ও পারিপার্শ্বিকতা নিবিড়ভাবে জড়িত। এটি শিশুর মানসিক, শারীরিক তথা সার্বিক মেধা বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে । কচিকন্ঠ সংগীত নিকেতনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অতিথিরা।