ঠাকুরছড়া জাগরণ পাঠাগার ক্লাবের উদ্যোগে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ


admin প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৪, ৩:৪৬ অপরাহ্ন /
ঠাকুরছড়া জাগরণ পাঠাগার ক্লাবের উদ্যোগে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রতিনিধি: খাগড়াছড়িতে ঠাকুরছড়া জাগরণ পাঠাগার ক্লাবের উদ্যোগে ২১ফেব্রুয়ারি শহীদ দিবস,১৭মার্চ জাতীয় শিশু দিবস, ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও বৈসু উপলক্ষ্যে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
২৯মার্চ শুক্রবার সকালে অত্র পাঠাগার-ক্লাবের হলরুমে এ অনুষ্ঠানে ঠাকুরছড়া জাগরণ পাঠাগার-ক্লাবের সভাপতি প্রজ্জ্বল ময় রোয়াজা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা। অনুষ্ঠান সূচনায় ত্রিপুরা সম্প্রদায়ের গান ও শিশুদের ঐতিহ্যবাহী নৃত্যের মধ্যদিয়ে সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত। আলোচনা সভার পরপরেই বই পাঠসহ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এ উপলক্ষ্যে আলোচনা সভায় মনিকা রোয়াজা’র সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্যে খোকনেশ্বর ত্রিপুরা বলেন,আমি ছোটকালে একটা সময় ভাবতাম হাজার মানুষের সামনে কথা বলতে পারলে জীবনটা স্বার্থক হবে এবং মানুষ আমাকে চিনবে। সেই স্বপ্ন টা কিছুটা হলেও বাস্তবায়িত হয়েছে। তাই যে যেভাবে পারেন একটা লক্ষ্য নিয়ে স্বপ্ন দেখা উচিত। লেখাপড়ার পাশাপাশি কিছু একটা করার জন্য স্বপ্ন দেখার সাথে সাথে লক্ষ্যের দিকে ছুটে যেতে হবে। জীবনে যেটা পারবো, সেটাকে বাস্তবতার রুপ দিতে দৃঢ়তার সাথে সেইদিকে ছুঁটে চলা প্রয়োজন। আমরা শুধু সাফল্য পেয়ে প্রশংসায় প্রশংসিত হয়ে থাকলে চলবে না। আমাদেরকে সাফল্যসমূহকে আরও উচুঁ পর্যায়ে নিয়ে যেতে হলে প্রবল চেষ্টা আর ইচ্ছাশক্তিকে কাজে লাগাতে হবে। পরিশেষে তিনি জাগরণ পাঠাগার -ক্লাবের এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা,কুজেন্দ্র মল্লিকা মডার্ন কলেজের অধ্যক্ষ সাধন ত্রিপুরা,খাগড়াছড়ি সদর ইউনিয়নের সদস্য গৌরী মালা ত্রিপুরা,সদস্য রাম কুমার ত্রিপুরা,বিজয় রোয়াজা,পুলক নারায়ন ত্রিপুরা প্রমূখ। এছাড়াও অত্র এলাকার শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।