দীঘিনালা আশ্রাফিয়া দাখিল মাদ্রাসায় প্রাক্তন ছাত্র পরিষদ‘র কমিটি গঠন


admin প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৪, ৮:৩১ অপরাহ্ন /
দীঘিনালা আশ্রাফিয়া দাখিল মাদ্রাসায় প্রাক্তন ছাত্র পরিষদ‘র কমিটি গঠন

মো: সোহেল রানা : খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা ছোট মেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসায় প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা ও মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদ‘র কমিটি গঠন করা হয়েছে।
৯মার্চ শনিবার সকাল সাড়ে ১০টায় ছোট মেরুং আশ্রাফিয়া দাখিল মাদ্রাসা অডিটোরিয়ামে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মোহাম্মদ আসলাম উদ্দিন এর সভাপতিত্বে মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদ‘র কমিটি গঠন কল্পে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চংড়াছড়ি এসইএসডিপি মডেল উচচ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আবদুল লতিফ, মাদ্রাসার সহকারী সুপার মোঃ আবু ইউসুফ, সহকারী শিক্ষক মোঃ বিল্লাল হোসেন, সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, ইবি ক্বারি মোঃ আনিসুর রহমান প্রমূখ।
মতাবনিময় সভায় বক্তরা বলেন, মেরুং আশ্রাফিয়া মাদ্রাসায় প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে যে কমিটি হবে তার নাম হবে মাদ্রসার প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি। তাদের কার্যক্রাম হবে অত্র মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে পূর্ণমিলন অনুষ্ঠান আয়োজন করা এবং মাদ্রাসার বিভিন্ন উন্নয়ন মূলক কাজে সক্রিয় ভাবে অংশ গ্রহন করা। গরীব ও মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদানসহ আর্থিক সহযোগীতা করা। এছাড়া জাতীয় দিবস ও ধর্মীয় সামাজিক বিভিন্ন অনুষ্ঠানেও অংশ গ্রহন করা।
মতবিনিময় সভাশেষে মাওলানা মোহাম্মদ আনিসুর রহমান কে আহবায়ক, মোঃ আবদুল হান্নান কে সদস্য সচিব ও মোঃ আবু বকর ছিদ্দিককে অর্থ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটি গঠন শেষে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মোহাম্মদ আসলাম উদ্দিন বিশেষ মোনাজাত পরিচালনা করেন।