বিলাইছড়িতে ত্রৈমাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ সভা


admin প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২৪, ৯:২০ অপরাহ্ন /
বিলাইছড়িতে ত্রৈমাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ সভা

 

প্রতিনিধি : বিলাইছড়িতে “আস্থা” প্রকল্পের উপজেলা পর্যায়ে ত্রৈমাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ সভা অনুষ্ঠিত হয়েছে । ১৪ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েট -এর বাস্তবায়নে উপজেলা হল রুমে এ সভায় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রুপম চাকমা, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিভিক প্লাটফর্মের জেলা সদস্য সুজন কুমার তঞ্চঙ্গ্যা,আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েট এর ফিল্ড অফিসার রবীন চন্দ্র চাকমা,আস্থা প্রকল্পের ফিল্ড অ্যাসোসিয়েট রাজর্ষী চাকমা এবং ইয়ুথ গ্রুপের আহ্বায়ক থুইপ্রু মার্মা এবং আকাশ ইয়ুথ গ্রুপের সদস্যরা ।
লক্ষ্যমাত্রা অর্জন এবং যুব সমাজকে এগিয়ে নেওয়ার জন্য নানামুখী কাজ করে যাচ্ছে সরকার। তাই বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও যুবদের ক্ষমতায়ন,কর্মমুখী শিক্ষা ও কর্মদক্ষতা নিয়ে কাজ করছে । তারই প্রতিফলন দেখাচ্ছে পার্বত্য অঞ্চলে আস্থা প্রকল্প ।
উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে আস্থা প্রকল্পের একটি নাগরিক প্লাটফর্ম গঠন করা হয়েছিল। কিন্তু এই প্রথম উপজেলা পর্যায়ে যুবদের নিয়ে সক্রিয়করণ সভা অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ সরকারের অর্থায়নে আস্থা প্রকল্পটি বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েট – এর রাঙ্গামাটি জেলার ১০ টি উপজেলায় তা বাস্তবায়ন করছে ।