সুন্দর জীবন গড়তে হলে আমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে. . .জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান


admin প্রকাশের সময় : মে ১০, ২০২৪, ৮:০৪ অপরাহ্ন /
সুন্দর জীবন গড়তে হলে আমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে. . .জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : “নেশা ছেড়ে কলম ধরি,মাদকমুক্ত দেশ গড়ি” এই প্রতিপাদ্যে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খাগড়াছড়িতে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।
৯মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি সরকারি কলেজের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ সরাফত হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান।
এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোঃ সহিদুজ্জামান বলেন,ইদানিং হতাশা থেকে মাদকাসক্ত হয়। কোন কাজে সফলতা না পেলে মাদকে জড়িয়ে পড়ে। এইগুলো মোটেও ঠিক নয়। আমাদেরকে মাদক-কে না বলতে হবে। সুন্দর জীবন গড়তে হলে আমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। জীবনকে যদি সুন্দরভাবে উপভোগ করতে চান,তাহলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে।
পুলিশ সুপার মুক্তা ধর বলেন,আমাদের সবাইকে মাদককে না বলতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। মাদক আমাদের শুধুমাত্র রাষ্ট্রের জন্য ক্ষতি না। এটা পরিবার, সমাজেরও ক্ষতি। তাই আমাদের সুন্দর পরিবার ও সমাজ বিনির্মাণের জন্য মাদক থেকে দূরে থাকা জরুরি।
অন্যান্য অতিথিরা বলেন,মাদকের মতো আরও একটি জিনিসের প্রতি আসক্ত হচ্ছে শিক্ষার্থীরা। সেটা হলো মুঠোফোন। দিন দিন মাদকের মতোই মুঠোফোনের আসক্তও বৃদ্ধি পাচ্ছে। তাই আমাদের মুঠোফোন ও মাদক ছেড়ে পড়াশোনায় মনোযোগী হতে হবে।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসীম উদ্দিন বলেন,যে আপনাকে মাদক অফার করে,সে কখনো বন্ধু হতে পারেনা। মাদক শুধমাত্র একটি পরিবারকে ধ্বংস করেনা। মাদক একটি সমাজ,জাতি ও দেশতে ধ্বংস করে থাকে। মাদক থেকে নিজেকে দূরে রাখা এবং অন্যদেরও দূরে রাখার চেষ্টা করার আহ্বান জানান তিনি।
এছাড়াও মাদকের কুফল,মাদকাসক্তির উপসর্গ ও মাদকাসক্তকে চেনার উপায়, গাঁজা, ইয়াবা, হিরোইন, ফেনসিডিল,আইস,মেথ, এলএসডি,ইনহেলেন্ট সেবনের কুফল ও মাদকের অভিশাপ থেকে মুক্তির উপায় সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নির্দেশমূলক বক্তব্য প্রদান করেন অতিথিরা।
আলোচনা সভার পরপরেই মাদকবিরোধী শপথবাক্য পাঠ অনুষ্ঠিত হয়। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুক্তা ধর,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসীম উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা’র সহকারী পরিচালক এ. কে. এম দিদারুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ প্রমূখ।