তথ্য সন্ত্রাসের বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে. . . জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২৩, ৫:৩৪ অপরাহ্ন /
তথ্য সন্ত্রাসের বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে. . . জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : “ইন্টারনেটে তথ্য পেলে,জনগণের শান্তি মেলে” এই প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসন আয়োজনে ও সচেতন নাগরিক কমিটি’র সহযোগিতায় আন্তর্জাতিক তথ্য মেলা ও তথ্য অধিকার দিবস উদযাপন করা হয়েছে।

২৭ সেপ্টেম্বর সকাল ১০টায় জেলা শহরস্থ পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা ঘুরে আবার টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তথ্য মেলা ও তথ্য অধিকার দিবস’র শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান। উদ্বোধনের পরপরেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিভিন্ন দপ্তরের স্থল পরিদর্শন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম।


এ সময় সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব) মনজুরুল আলম’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা এবং তথ্য অধিকার বিষয়ক ধারণা প্রদান করেন চট্টগ্রাম বিভাগের টিআইবি’র প্রোগ্রাম কো: অর্ডিনেটর মো: জসীম উদ্দিন।

এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান বলেন, যার কাছে যত তথ্য আছে,সে ততই শক্তিশালী। তথ্যকে কুক্ষিগত করে রাখা যাবেনা। যেকোন প্রতিষ্ঠান যেকোন তথ্যকে অবাধে প্রচার ও প্রসার করে দিতে হবে।
তথ্য সন্ত্রাসের বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে। ভুল তথ্যের কারণে বিভিন্ন সময় দেশে নৈরাজ্য সৃষ্টি হয়েছিলো। সে সকল ভুল তথ্য থেকে সরে আসার আহ্বান জানান তিনি।
সভায় বিশেষ অতি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মুক্তা ধর,উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম,জেলা সিভিল সার্জন মো: ছাবের,জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া,সচেতন নাগরিক কমিটি’র সভাপতি শেফালিকা ত্রিপুরা প্রমুখ।

এ সময় খাগড়াছড়ি বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো: হুমায়ুন কবীর,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: নজরুল ইসলাম,জেলা তথ্য অফিসার বাপ্পি চক্রবর্তী,পৌর কাউন্সিলর মো: শাহ আলম,জেলা পাসপোর্ট কর্মকর্তা আবদুল মোত্তালেব সরকার,সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: জসীম উদ্দিন,খাগড়াছড়ি সনাক’র প্রোগ্রাম কো: অর্ডিনেটর মো: আবদুর রহমানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।