খাগড়াছড়িতে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭ হাজার ৮’শ ৩জন শিক্ষার্থী


admin প্রকাশের সময় : জুন ৩০, ২০২৪, ১:৪৫ অপরাহ্ন /
খাগড়াছড়িতে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭ হাজার ৮’শ ৩জন শিক্ষার্থী

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়িতে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭হাজার ৮’শ ৩জন শিক্ষার্থী। ৩০ জুন রোববার সকাল ১০টায় খাগড়াছড়ি জেলার ১৫টি পরীক্ষাকেন্দ্রে এ সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহন করে। তবে কত জন অনুপস্থিত রয়েছে তা জানা সম্ভব হয়নি। সাধারণ শিক্ষাবোর্ড থেকে ১০টি কেন্দ্র,ভোকেশনাল শাখায় ৩টি কেন্দ্র এবং আলিম(মাদ্রাসা) শাখায় ২টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
সাধারণ শিক্ষাবোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় ১০টি কেন্দ্রে মোট ৬হাজার ৮’শ ১জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। কেন্দ্র সমূহ ও পরিক্ষার্থী – খাগড়াছড়ি সরকারি কলেজ কেন্দ্রে অংশ নিচ্ছেন ৭’শ ৭১জন পরীক্ষার্থী, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৭’শ ৮৮জন, খাগড়াছড়ি মহিলা কলেজ কেন্দ্রে ৫’শ ৯১জন, রামগড় সরকারি কলেজ কেন্দ্রে ২’শ ৮৫জন,পানছড়ি সরকারি কলেজ কেন্দ্রে ৬’শ ৬৬জন,মহালছড়ি সরকারি কলেজ কেন্দ্রে ৫’শ ৯১জন,দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ১হাজার ২’শ ৩০জন,মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ৪’শ ৮০জন,তবলছড়ি গ্রীণ হিল কলেজ কেন্দ্রে ২’শ ১১জন।
এইচএসসি (বিএম) ভোকেশনাল ও এইচএসসি(ভোকেশনাল) শাখায় ৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রসমূহ ও পরিক্ষার্থী – খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৩’শ ৪১জন,পানছড়ি কলেজ(বিএম) কেন্দ্রে ১’শ ৭০জন এবং মহালছড়ি কলেজ(বিএম) ৩’শ ৬৪জন। তিনটি কেন্দ্রে মোট ৮’শ ৮৩জন এইচএসসি(বিএম) পরিক্ষার্থী অংশ নিচ্ছেন।
এইচএসি আলিম পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ২টি কেন্দ্রে। এতে মোট ১’১৯জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন। কেন্দ্রসমূহ ও পরিক্ষার্থী:খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র(আলিম) মাদ্রাসায় ৭৮জন ও রামগড় গণিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসায় ৪১জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন।
এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার জানান, এবার উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় খাগড়াছড়ি জেলার ৯ঊপজেলার ১৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ৭ হাজার ৮’শ ৩জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন। এরমধ্যে সাধারণ শিক্ষাবোর্ড থেকে ৬হাজার ৮’শ ১জন,বিএম ও ভোকেশনাল থেকে ৮’শ ৮৩জন এবং আলিম থেকে ১ শত ১৯জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন।