সম্প্রীতি ও উন্নয়নে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোনের মানবিক কর্মসূচী


admin প্রকাশের সময় : মার্চ ১, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ন /
সম্প্রীতি ও উন্নয়নে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোনের মানবিক কর্মসূচী

মোহাম্মদ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি: সম্প্রীতি ও উন্নয়নে ১১ বিজিবি নাইক্ষ্যংছড়ি জোন মানবিক কর্মসূচী গ্রহণ করেছে । তারই অংশ হিসেবে বুধবার সকালে বিজিবি ব্যাটালিযন সদরে আয়োজন করা হয় অস্বচ্ছলদের সহায়তা দান, ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ।
এছাড়া চলমান রয়েছে সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ  এবং  অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ অপরাপর কর্মসূচীও। অস্বচ্ছলদের সহায়তা দানসহ কর্মসূচি পালন উপলক্ষ্যে বেলা ১০ টায় বিজিবি ব্যাটালিয়ন চত্বরে এক অনুষ্টানের আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন ১১ বিজিবি অধিনায়ক লে:কর্ণেল সাহল আহমেদ নোবেল। কক্সবাজারের বিজিবি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সব বিতরণ করেন। এর মধ্যে রয়েছে সনদপত্র বিতরণ, শিক্ষা উপবৃত্তি প্রদান, স্কুল ব্যাগ হস্তান্তর এবং আর্থিক অনুদান।
প্রধান অতিথি ও সভাপতি আর্থিকভাবে অসচ্ছল ও কর্মহীন ১০ জন শিক্ষার্থীর ৩ মাস ব্যাপী সমাপ্তকৃত কম্পিউটার প্রশিক্ষণ সনদ বিতরণ করেন। এছাড়াও নতুন করে অংশ নেয়া ১০ জন শিক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন করেন। অত্র এলাকার বিভিন্ন স্কুলের ৪৫ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন। এলাকায় বসবাসরত ২৬ জন আর্থিকভাবে অসচ্ছল ও দুস্থ পাহাড়ি-বাঙ্গালির মাঝে নগদ আর্থিক অনুদানও প্রদান করেন।
এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবিতে কর্মরত মেজর রাফি-উস-হাসান, অপস্ অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার, সুবেদার মেজর, বিজিবি সদস্য, ক্ষুদ্র- নৃগোষ্ঠীর প্রতিনিধি, সাংবাদিকবক, শিক্ষক এবং শিক্ষার্থীরা।