আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন ধর্ম জ্যেতি চাকমা


admin প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন /
আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন ধর্ম জ্যেতি চাকমা

 

দেব প্রসাদ ত্রিপুরা : খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে প্রাথমিকভাবে বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী ধর্ম জ্যেতি চাকমা আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন।
২৯ এপ্রিল সোমবার খাগড়াছড়ি জেলা প্রাশাসকের কার্যালয়ে আয়োজিত আপিল শুনানিতে চেয়ারম্যান ধর্ম জ্যেতি চাকমার আপিল নিষ্পত্তি করে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান।
প্রার্থীতা ফিরে পাওয়া ধর্ম জ্যেতি চাকমা বলেন,”এ অর্জন জনগনের, দীঘিনালার আপামর জনসাধারণ মুখিয়ে আছে আমাকে ভোট দেওয়ার জন্য। তাই আমি প্রার্থীতা ফিরে পাওয়ায় জনগণ আনন্দ উল্লাস করছেন।”
আপিলকারীর পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন সুপ্রিম কোর্টের সিনিয়র এডভোকেট বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ ভূঁঞা, খাগড়াছড়ি জজ কোর্টের আইনজীবী জ্ঞান জ্যেতি চাকমা, অদ্ভূদ্বয় চাকমা ও শ্বাশ্মত চাকমা।
আইনজীবী জ্ঞান জ্যেতি চাকমা জানান,”ধর্ম জ্যেতি চাকমা নামক জনৈক ব্যক্তির নামীয় দীঘিনালা থানার জিআর মামলা নাম্বার ১৮৪/১৪ ও ৬৮/১৫ মামলা দুটিকে শুধুমাত্র প্রার্থীর নামের সাথে মিল থাকায় ভূল তথ্যের ভিত্তিতে আমাদের মক্কেল ধর্ম জ্যেতি চাকমার প্রার্থীতা বাতিল করা হয়েছিল। তবে দু’জনের পিতার নামের কোন মিল ছিল না।”
উল্লেখ্য গত ২৩ এপ্রিল খাগড়াছড়ি জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত মনোনয়ন যাচাই বাছাইয়ে দীঘিনালা উপজেলার চেয়ারম্যান প্রার্থী ধর্ম জ্যেতি চাকমাকে হলফনামায় মামলার তথ্য গোপনের অভিযোগে তার মনোনয়ন পত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। ধর্ম জ্যেতি প্রার্থীতা ফেরত না পেলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতেন বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম।
দীঘিনালা উপজেলা নির্বাচনে ২ জন চেয়ারম্যান প্রার্থী, ৪ জন ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৮ জন নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন। তফসিল অনুযায়ী, আগামী ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ভোট গ্রহণ আগামী ২১ মে অনুষ্ঠিত হবার কথা রয়েছে।