দিঘীনালা-পানছড়ি ও খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্ধ


admin প্রকাশের সময় : মে ২, ২০২৪, ৮:০৯ অপরাহ্ন /
দিঘীনালা-পানছড়ি ও খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাচনে প্রতীক বরাদ্ধ

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে তিন উপজেলা থেকে চেয়ারম্যান পদে ১০জন,ভাইস চেয়ারম্যান পদে ১২জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।
২মে বৃহস্পতিবার সকাল দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে তিন উপজেলার ২৯জন প্রার্থীর মাঝে প্রতীক তুলে দেন জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রাশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ। এবারের খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন অংশ নিচ্ছেন।
দীঘিনালা উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী।
পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মাঝে প্রতীক তুলে দেয়া হয়।
খাগড়াছড়ি সদর উপজেলা ৫ জন প্রার্থী আনারস প্রতীক পছন্দ করায় লটারীর মাধ্যমে পর্যায়ক্রমে প্রতীক বরাদ্ধ দেয়া হয়। এতে চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম দিদার (আনারস প্রতীক),জ্ঞান রঞ্জন ত্রিপুরা (কৈ মাছ) সুশীল জীবন ত্রিপুরা (টেলিফোন), সন্তোষিত চাকমা (দোয়াত-কলম), মোঃ নজরুল ইসলাম (লাঙ্গল), মোঃ আক্তার হোসেন (মোটর সাইকেল) প্রতীক বরাদ্ধ পান। ভাইস চেয়ারম্যান পদে মোঃ আসাদ উল্লাহ (বই), মোঃ আবু হানিফ (টিয়া পাখি), মোঃ শাহাব উদ্দিন সরকার (টিউবওয়েল), মোঃ এরশাদ হোসেন (চশমা) ও ক্যউচিং মারমা (তালা) প্রতীক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যাণী ত্রিপুরা (কলস) নিপু ত্রিপুরা (ফুটবল) ও নিউসা মগ-কে (প্রজাপতি) প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।
দীঘিনালা উপজেলা থেকে প্রতীক বরাদ্ধ পেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোঃ কাশেম (আনারস) ও ধর্ম জ্যোতি চাকমা (মোটর সাইকেল)। ভাইস চেয়ারম্যান(পুরুষ) প্রার্থী মোস্তফা কামাল (টিউবওয়েল),মোঃ সোলায়মান (টিয়া পাখি) ও সুসময় চাকমা (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সীমা দেওয়ান (কলস) ও বিলকিছ বেগম (প্রজাপতি) প্রতীক বরাদ্ধ পেয়েছেন।
পানছড়ি উপজেলা থেকে প্রতীক বরাদ্ধ পেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মিটন চাকমা (আনারস)ও চন্দ্র দেব চাকমা (কাপ-পিরিচ)।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থী লোকমান হোসেন (বৈদ্যুতিক বাল্ব), জয় নাথ দেব (তালা), সৈকত চাকমা (টিউবওয়েল) ও কিরণ ত্রিপুরা (চশমা) প্রতীক এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনিতা ত্রিপুরা ( ফুটবল) ও সুজাতা চাকমা (কলস) প্রতীক পেয়েছেন। প্রতীক বরাদ্ধ পাওয়ার পরপরেই নিজ নিজ নির্বাচনী এলাকায় জনসংযোগ করেন প্রার্থীরা।
প্রতীক বরাদ্ধকালে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক জোনায়েদ কবির সোহাগ বলেন, সুস্থ্য ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচনী আচরণ মেনে চলা জরুরি। উপজেলা নির্বাচনে সকল প্রশাসন মাঠে কাজ করবে। যদি কোন প্রার্থী আচরণ-বিধি ভঙ্গ করার অপচেষ্টা চালায়, তাহলে নির্বাচনী প্রচলিত আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।
মনোনয়ন পত্র দাখিল শেষে চেয়ারম্যান পদ-প্রার্থী সুশীল জীবন ত্রিপুরা বলেন, আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আমি শতভাগ আশাবাদী বিজয়ের ব্যাপারে। এতে কোন সন্দেহ নেই।
চেয়ারম্যান প্রার্থী মোঃ আক্তার হোসেন বলেন, আমি জয়ের ব্যাপারে খুবই আশাবাদী। ইনশাল্লাহ আমরাই বিজয়ী হবো। সদর উপজেলাবাসীকে মোটর সাইকেল প্রতীকে ভোট দেওয়ার আহবান জানাই।
চেয়ারম্যান প্রার্থী মোঃ দিদারুল আলম দিদার বলেন,লটারির মাধ্যমে আমার পছন্দের আনারস প্রতীক পেয়েছি। আগামী ২১মে সদর উপজেলাবাসী আমাকে আনারস প্রতীকে ভোট দিয়ে নির্বাচনে জয়যুক্ত করবেন এটাই আমার প্রত্যাশা।
চেয়ারম্যান প্রার্থী জ্ঞান রঞ্জন ত্রিপুরা বলেন, আমি দুইবারের মতো গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। জনগনের সাথে বেশিরভাগ উঠা-বসার সুযোগ হয়েছে। আমি খুবই আশাবাদী এ নির্বাচনে বিজয় হবো। তিনি সদর উপজেলাবাসীর নিকট কৈ মাছ প্রতীক ভোট দেয়ার আহ্বান জানান।
খাগড়াছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কল্যাণী ত্রিপুরা(চওয়াপ্রু) বলেন,আমি আশাবাদী এই নির্বাচনে আমি বিজয়ী হবো। এ নির্বাচনে আমি নির্বাচিত হলে সরকারের সকল ধরনের সুযোগ- সুবিধাগুলো জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করার আশ্বাস দেন।
খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় খাগড়াছড়ি সদর উপজেলা,দীঘিনালা, পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ ছিল সময় ২১ এপ্রিল ,যাচাই-বাছাই হয়েছে ২৩ এপ্রিল,আপিলের সময়সীমা ছিল ২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত,আপিল নিষ্পত্তি হয়েছিল ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত। প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা ছিল ৩০ এপ্রিল, ২ মে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১মে ।