দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে খাগড়াছড়িতে ৫প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার


admin প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ৮:৩৬ অপরাহ্ন /
দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে খাগড়াছড়িতে ৫প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

সবুজ পাতার ডেস্ক : খাগড়াছড়িতে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৫জন প্রার্থী। প্রার্থীরা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদনের মাধ্যমে তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। ৩০এপ্রিল মঙ্গলবার বিকাল ৪টায় প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে প্রার্থীরা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন দাখিল করলে তাদের প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ।
খাগড়াছড়ি সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদ-প্রার্থী নির্নিমেষ দেওয়ান,দীঘিনালা উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মজিবর ফরাজী,পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদ-প্রার্থী সমর বিকাশ চাকমা,কালাচাঁদ চাকমা ও মানেক পুতি চাকমা।
এর আগে ২১এপ্রিল রবিবার খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনযন পত্র জমা দিয়েছেন ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন। দীঘিনালা উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে ৪জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী ও পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৬জন,ভাইস চেয়ারম্যান পদে ৫জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। তিন উপজেলা থেকে চেয়ারম্যান পদে ১৫জন,ভাইস চেয়ারম্যান পদে ১৪জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থীসহ শেষ দিনে মোট ৩৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের পর তথ্য গোপন ও ঋণখেলাপি হওয়ায় ৬জনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়। পরে আপিলের পর ৪জনের প্রার্থীতা ফিরে পান। চেয়ারম্যান পদে ২জন ও ভাইস চেয়ারম্যান পদে ২জনের প্রার্থীতা ফিরে পান। অন্যদিকে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে শান্তি জীবন চাকমা এবং ভাইস চেয়ারম্যান পদে সঞ্চয় চাকমার মনোনয়নপত্র বাতিল বহাল রাখা হয়। হলফনামায় তথ্য গোপনের অভিযোগে তাদের প্রার্থীতা বাতিল করা হয়।
৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষদিনে খাগড়াছড়ি জেলার তিন উপজেলার মধ্য খাগড়াছড়ি থেকে চেয়ারম্যান পদে ১জন,পানছড়ি থেকে চেয়ারম্যান পদে ৩জন ও দীঘিনালা থেকে ভাইস চেয়ারম্যান পদে ১জন প্রার্থীতা প্রত্যাহার করে নেন। খাগড়াছড়ির তিন উপজেলা থেকে চূড়ান্তভাবে ২৯জন প্রার্থী অংশ নিচ্ছেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়,এবারের দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে তফসিল অনুযায়ী, প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা ছিল ৩০ এপ্রিল, ২ মে প্রতীক বরাদ্ধ ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১মে ২০২৪ ।