দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির তিন উপজেলা পরিষদ নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


admin প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২৪, ৯:১৬ অপরাহ্ন /
দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির তিন উপজেলা পরিষদ নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে তিন উপজেলা থেকে চেয়ারম্যান পদে ১৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪জন (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থীসহ শেষ দিনে মোট ৩৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে।
২১এপ্রিল রোববার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনযন পত্র জমা দিয়েছেন ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন। দীঘিনালা উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে ৪জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী ও পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৬জন,ভাইস চেয়ারম্যান পদে ৫জন(পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল করার বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রাশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ।
তিনি আরও জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে এবার অনলাইনে ও স্ব-শরীরে মনোনয়নপত্র জমা দিয়েছে। আজ ২১ এপ্রিল শেষ দিনে অফলাইন ও অনলাইনে প্রার্থীরা বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করেছেন। এবারের খাগড়াছড়ি জেলার দ্বিতীয় ধাপের নির্বাচনে তিন উপজেলার সর্বশেষ তথ্যানুযায়ী খাগড়াছড়ি সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৭জন। তারা হলেন- দিদারুল আলম দিদার,জ্ঞান রঞ্জন ত্রিপুরা,সুশীল জীবন ত্রিপুরা,সন্তোষিত চাকমা,মোঃ নজরুল ইসলাম,মোঃ আক্তার হোসেন,নির্মিমেষ দেওয়ান। ভাইস চেয়ারম্যান পদে ৫জন। তারা হলেন -মোঃ আসাদ উল্লাহ,মোঃ আবু হানিফ,মোঃ শাহাবউদ্দিন সরকার,মোঃ এরশাদ হোসেন,ক্যউচিং মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী। তারা হলেন- কল্যাণী ত্রিপুরা(চওয়াপ্রু),নিপু ত্রিপুরা ও নিউসা মগ।
দীঘিনালা উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন-মোঃ কাশেম ও ধর্ম জ্যোতি চাকমা।
ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৪জন। তারা হলেন- মোস্তফা কামাল,মোঃ মজিবর ফরাজী,মোঃ সোলায়মান ও সুসময় চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন। তারা হলেন- সীমা দেওয়ান ও বিলকিছ বেগম।
পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- মিটন চাকমা,চন্দ্রদেব চাকমা,শান্তি জীবন চাকমা,কালাচাঁদ চাকমা,সমর বিকাশ চাকমা,মানেক পুতি চাকমা।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫জন। তারা হলেন- লোকমান হোসেন,জয় নাথ দেব,সঞ্জয় চাকমা,সৈকত চাকমা ও কিরণ ত্রিপুরা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন। তারা হলেন-মনিতা ত্রিপুরা ও সুজাতা চাকমা।

মনোনয়ন পত্র দাখিল শেষে চেয়ারম্যান পদ-প্রার্থী সুশীল জীবন ত্রিপুরা বলেন, আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আমি শতভাগ আশাবাদী বিজয়ের ব্যাপারে। এ নির্বাচনে বিজয়ী হলে সরকারের যতগুলো সুযোগ সুবিধা আসবে,সে সকল সুযোগ সুবিধাগুলো জনগনের দ্বারে দ্বারে পৌঁছিয়ে দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান পদ-প্রার্থী জ্ঞান রঞ্জন ত্রিপুরা বলেন,আমি দুইবারের মতো গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। জনগনের সাথে বেশিরভাগ উঠা-বসার সুযোগ হয়েছে। আমি এ নির্বাচনে বিজয়ী হলে জনগনের জন্য সরকারের যতগুলো সুযোগ সুবিধা আসবে,তাদের কাছে সেগুলো পৌঁছিয়ে দেয়ার জন্য কাজ করবো।

খাগড়াছড়ি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আসাদ উল্লাহ বলেন, ভোটাররা জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এই বিষয়ে আমি শত ভাগ আশাবাদী সুষ্ঠু সুন্দর ভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ এরশাদ হোসেন জানান,আমি জয়ের ক্ষেত্রে শতভাগ আশাবাদী। আশা জনগণ যোগ্য ব্যক্তিকেই ভোট দিবে।
খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় খাগড়াছড়ি সদর উপজেলা,দীঘিনালা, পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ সময় ২১ এপ্রিল ,যাচাই-বাছাই হবে ২৩ এপ্রিল,আপিল করতে পারবে ২৪ থেকে ২৬ এপ্রিল,আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত। প্রার্থীতা প্রত্যাহারের সময়সীমা ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্ধ হবে ২ মে ও ভোট গ্রহণ অনুষ্ঠিক হবে ২১মে ।