কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন /
কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন

কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন ২০২৪ এ প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন।
সভাপতি পদে সাংবাদিক আবছার কামাল ও জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার আরিফুল্লাহ নূরীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়ন বৈধতা পেয়েছেন সাংবাদিক আব্দুর শুক্কুর ও সাংবাদিক শায়েক আহমদ। সহ-সভাপতি পদে সাংবাদিক মোঃ সায়েদ।

সাধারণ সম্পাদক পদে তিনজনের মনোনয়ন বৈধতা পেয়েছে। যার মধ্যে সাংবাদিক নুরুল আলম সিকদার, সাংবাদিক খোরশেদ আলম ও সাংবাদিক ইকবাল হোসেন চৌধুরী। সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়নের বৈধতা পেয়েছেন সাংবাদিক রাসেল উদ্দিন। সাংগঠনিক সম্পাদক পদে সাংবাদিক রাশেদুল আলম রাশেদ ও সাংবাদিক সাহাব উদ্দিন সিকদারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। কোষাধ্যক্ষ পদে মনোনয়নের বৈধতা পেয়েছেন সাংবাদিক জাফরুল ইসলাম রানা ও সাংবাদিক মোঃ নোমান।
১২ ফেব্রুয়ারি প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই এর দিন ধার্য ছিল। প্রধান নির্বাচন কমিশনার মাস্টার মোঃ সেলিম উদ্দিন বিভিন্ন পদে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই শেষে ১৩ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করা অপর দুইজন – সাংবাদিক সেলিম সরওয়ার চৌধুরী এবং মোহাম্মদ হোসাইন।

এদিকে তফসিল ঘোষণার পর থেকে কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে জেলাজুড়ে আলোচনায় রয়েছে প্রেসক্লাবের নির্বাচন। ভোটযুদ্ধে তুমুল প্রতিদ্বন্দ্বিতায় আগামী ২৪ ফেব্রুয়ারি বহুল আলোচিত সদর উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে।
জেলার সর্বপ্রথম পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে গঠিত কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাব ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়ে গণতান্ত্রিকভাবে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব সৃষ্টি করে সমাজ ও দেশ গঠনে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তি :