৪০ বিজিবির উদ্যোগে দুর্গম সাদিয়াবাড়ী বিওপিতে গরীব ও দুঃস্থের মাঝে শীতবস্ত্র বিতরণ


admin প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২৪, ২:৩০ অপরাহ্ন /
৪০ বিজিবির উদ্যোগে দুর্গম সাদিয়াবাড়ী বিওপিতে গরীব ও দুঃস্থের মাঝে শীতবস্ত্র বিতরণ
মো: আরিফুল ইসলাম :
শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষে কাজ করে যাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির খেদাছড়া ব্যাটালিয়ন পলাশপুর জোন। সীমান্ত রক্ষার পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি মানব কল্যাণ কাজের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সীমান্ত রক্ষায় নিয়োজিত পলাশপুর জোন ৪০ বিজিবির উদ্যেগে প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত পাহাড়ি-বাঙ্গালী হত-দরিদ্র ও দুস্থ ২৩০ জন স্থানীয় গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল ও চাদর) বিতরণ করা হয়েছে।
২২ জানুয়ারি সোমবার  দুপুরে খেদাছড়া ব্যাটালিয়ন ৪০ বিজিবির জোন আওতাধীন সীমান্ত ঘেঁষা এলাকার সাদিয়াবাড়ী বিওপিতে অযোধ্যা, চালিতাচড়া ও সাদিয়াবাড়ী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ২৩০ টি স্থানীয় গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র (কম্বল ও চাদর) বিতরণ করেন, পলাশপুর জোন অধিনায়ক লে: কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, বিজিওএম, পিএসসি, সিগন্যালস্।
এসময় পলাশপুর জোনের ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার সহকারী পরিচালক মোহাঃ দেলোয়ার হোসাইন সহ বিজিবির বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ  ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
 পলাশপুর জোন অধিনায়ক লে: কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, পিএসসি, বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি দুর্গম এলাকায় দায়িত্বে থাকার সময় দেখেন, প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত অনেক হত-দরিদ্র মানুষ  মানবিক সহায়তা থেকে বঞ্চিত। তাই মানবিক কারণে আমরা তাদের দৌড়গড়ায় মানবিক সহায়তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
পলাশপুর জোনের মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানান স্থানীয়রা। পলাশপুর জোন কর্তৃক এ ধরনের মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে স্থানীয় জনসাধারণের মাঝে, শীতবস্ত্র হিসেবে কম্বল ও চাঁদর  পেয়ে আবেগ আপ্লূত হয়ে ৪০ বিজিবির প্রতি দোয়া শ্রদ্ধা জ্ঞাপন করেন সুবিধাভোগীরা।