ফেসুবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার


admin প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন /
ফেসুবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার

 

মো আরিফুল ইসলাম : ইসলাম ধর্মে গরু কোরবানি দেয়া ও ইসলাম ধর্ম কে কটাক্ষ করে ধর্ম অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রিয়া সেতু শিল্পালয়ের মালিক রঞ্জিত বনিককে গ্রেফতার করেছে পুলিশ।

রঞ্জিত মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড বলিটিলার মনোরঞ্জন বনিকের ছেলে। ৫ এপ্রিল শুক্রবার দুপুরের দিকে মাটিরাঙ্গা বাজার হতে তাকে গ্রেফতার করে মাটিরাঙ্গা থানা পুলিশ।
জানা যায়, রঞ্জিত বণিক নামে একজন স্বর্ণ ব্যবসায়ী তার ফেসবুকে মুসলিম সম্প্রদায়ের বৃহত্তর কোরবানি ঈদে গরু কোরবানি দেয়াকে রাজাকারের উৎসব বলে কটাক্ষ করে একই সাথে ইসলাম ধর্মকে হেয় করে উসকানিমূলক পোস্ট করে, মুহূর্তের মধ্যেই তার পোস্টটি সকলের দৃষ্টিগোচর হলে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মুসলিম সম্প্রদায়ের সকল জনসাধারণ। মাটিরাঙ্গা থানার পুলিশ বিষয়টি অবগত হয়ে তাৎক্ষণিক তাকে গ্রেফতার করে থানা হেফাজতে নিয়া যান। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে ফেসবুক পোস্টের কিছুক্ষণ পর তা ডিলেট করে সে। ততক্ষণে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পোস্টটি ছড়িয়ে পড়ে।

তার পোস্ট টি হুবহু তুলে ধরা হলো:-

“বাংলাদেশে অনেক রাজাকার ছিল। যে রাজাকারের বীজ বপন করা সন্তানেরা মনে করে গরুকোরবানি দেওয়া একটা উৎসব। কোরবানির মাংস খাওয়ার দাওয়াত দেওয়া। গরুর মাংস খাওয়া। এটা নাকি ধর্ম যার যার উৎসব সবার। কোরবান শব্দের অর্থ নিজের মনে যত হিংস্রতা সবকিছুর ত্যাগ করা হলো কোরবান। আর এখন শুনি গরুর মাংস উৎসব। উৎসব শব্দের অর্থ গরুর মাংস। হায়রে শিক্ষিত জাতি”।
মাটিরাঙ্গার সম্মিলিত ইসলাম প্রচার সংস্থা, খিদমাতুল উম্মাহ ফাউন্ডেশন, ইকরা ওয়েল ফেয়ার ফাউন্ডেশন, মাটিরাঙ্গা ইমাম ও ওলামা কল্যাণ সমিতি সম্মিলিতভাবে রঞ্জিত বনিকের ফেসবুক স্ট্যাটাসের তীব্র নিন্দা জানিয়ে দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করেন।

মাটিরাঙ্গা কেন্দ্রীয় মসজিদের ঈমাম মাও: হারুন অর রশিদ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম। তাই এলাকার শান্তি বজায় রাখতে ধর্মীয় অনুুভূতিতে আঘাতকারী রঞ্জিত বনিকের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করেন তিনি।

মাটিরাঙ্গা ৬নং পৌর ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম সোহাগ ঘটনার তীব্র জানিয়ে জানিয়ে বলেন, শান্তির জনপদ মাটিরাঙ্গায় ধর্মীয় উসকানি দিয়ে পরিবেশ অশান্ত করার চেষ্টা করা হচ্ছে। যারা এমন কর্মকান্ডের সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক দাবি করেন তিনি।

মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ কমল কৃঞ্চ ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় পরিস্থিতি এড়াতে মাটিরাঙ্গা বাজার থেকে রঞ্জিত বনিক কে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।