৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন


admin প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৪, ৬:২১ অপরাহ্ন /
৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন

মো: আরিফুল ইসলাম :দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। ২৬ মার্চ মঙ্গলবার সকালের দিকে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতনের মাঠে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ এবং শরীরচর্চা প্রদর্শনী হয়।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে পৃথক ভাষণ দেন।

এ সময়ে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতনের মাঠে পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যদের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা কুচকাওয়াজে অংশ গ্রহণ করেন।  প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন, মাটিরাঙ্গা থানার এসআই মো. ময়নাল হোসেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, স্বাধীনতার কাঙ্খিত লক্ষ্য অর্জনে জনমুখী ও টেকসই উন্নয়ন, সামাজিক ন্যায়বিচার, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের প্রিয় মাতৃভূমি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত দেশে পরিণত হোক, মহান স্বাধীনতা দিবসে এটাই হোক সকলের প্রত্যাশা।

এর আগে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।