ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে দীঘিনালায় কুইজ প্রতিযোগিতা


admin প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪, ৬:২৫ অপরাহ্ন /
ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে দীঘিনালায় কুইজ প্রতিযোগিতা

মো: সোহেল রানা: ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালায় বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
১৭ এপ্রিল বুধবার ১২টায় উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সার্বিক সহযোগিতায় কুইজ প্রতিযোগিতায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ২০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, সাংবাদিক এম মহাসিন মিয়া, বীর মুক্তিযোদ্ধার সন্তান মো. কামরুজ্জামান প্রমূখ।
উল্লেখ্য, আগামী মে মাসের প্রথম সপ্তাহ থেকে উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরে প্রতি সপ্তাহে একদিন উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা শীর্ষক বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। বর্তমানে মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। যেখানে এসে নিয়মিত বঙ্গবন্ধু, বাংলাদেশ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বই পড়া যাবে, দৈনিক পত্রিকা পড়া যাবে এবং মুক্তিযুদ্ধ স্মৃতি বিজড়িত বিভিন্ন ইতিহাস জানা যাবে।