রমজান উপলক্ষে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করলো ২৩ বিজিবি


admin প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১২:১২ অপরাহ্ন /
রমজান উপলক্ষে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করলো ২৩ বিজিবি
 মো: আরিফুল ইসলাম : পবিত্র মাহে রমজান উপলক্ষে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সীমান্ত সুরক্ষার দায়িত্বে নিয়োজিত যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) কর্তৃক খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
২৬ মার্চ মঙ্গলবার বিকেলে যামিনীপাড়া ব্যাটালিয়ন  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জোন আওতাধীন বিভিন্ন বিওপি এলাকার গরীব, দুঃস্থ অসহায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করেন, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি। এসময় বিজিবির বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।
বিতরণকালে জোন অধিনায়ক লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি, বলেন, ‘পবিত্র মাহে রমজানে অসহায় ও নিম্ন আয়ের মানুষের অধিকাংশেরই ইফতার সামগ্রী কেনার সামর্থ হয় না। তাই কিছুসংখ্যক মানুষের মধ্যে খাদ্য ও ইফতার সামগ্রী নিয়ে উপস্থিত হয়েছি। এ ধরনের মানবিক কাজ আমাদের ভবিষ্যতেও চলমান থাকবে, একই সঙ্গে সমাজের বিত্তবানদের অসহায়, অবহেলিত নিম্ন আয়ের মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আহবান করেন তিনি’।
এবছর মাননীয় প্রধানমন্ত্রী ইফতার পার্টি আয়োজন না করার ব্যাপারে নির্দেশনা প্রদান করেছেন । প্রধানমন্ত্রী বলেছেন, যাদের ইফতার পার্টি করার আগ্রহ ও সাধ্য আছে তারা যেন সেই ইফতার পার্টির টাকা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে একাত্মতা পোষণ করে বিজিবি মহাপরিচালক বিজিবি’র সকল রিজিয়িন, সেক্টর ও ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণের নির্দেশনা প্রদান করেছেন। এরই ধারাবাহিকতায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৩ বিজিবি কর্তৃক শতাধিক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে আমরাও   ইফতার ও শুকনা রসদ (চাল, ডাল, চিনি, সেমাই) বিতরণ করেছি। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।