বক্সিংয়ে চ্যাম্পিয়ন ৪০ বিজিবি খেদাছড়া ব্যাটালিয়ন


admin প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৪, ৯:৫৬ অপরাহ্ন /
বক্সিংয়ে চ্যাম্পিয়ন ৪০ বিজিবি খেদাছড়া ব্যাটালিয়ন

মো: আরিফুল ইসলাম : মনোবল পরীক্ষা ও শত্রু মোকাবেলায় মানসিক শক্তি অর্জনের জন্য বক্সিং খেলার গুরুত্ব অনস্বীকার্য বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল এস এম আবুল এহসান, পিবিজিএম, পিএসসি। ৭ই মার্চ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন বক্সিং প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির গুইমারা সেক্টরের ব্যবস্থাপনায় খেদাছড়া ব্যাটালিয়ন ৪০ বিজিবি এ প্রতিযোগিতার আয়োজন করে। চূড়ান্ত প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন হয় খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এবং রানার আপ হওয়ার গৌরব অর্জন করে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি)।
এসময় প্রধান অতিথি বলেন, বক্সিং কঠিন খেলা। এ খেলার জন্য মানসিক শক্তির প্রয়োজন হয়। যুগে যুগে বিভিন্ন দেশে সৈনিকদের মনোবল সতেজ রাখতে বক্সিং খেলা বাধ্যতামূলক করা হয়েছিল। এ খেলায় সফল হতে হলে খেলোয়াড়দের দীর্ঘদিন পরিশ্রম ও অনুশীলন করতে হয়। ডিসিপ্লিন ফলো করতে হয়। বক্সিং শৌর্য, বীর্য, মানসিকতা ও মনোবলের পরিচয়।
তিনি বলেন, বিজিবি সীমান্ত এলাকায় কর্তব্য পালনকালে মানসিক শক্তি সঞ্চার করতে হয়। স্থানীয় সন্ত্রাসী গোষ্ঠী ও প্রতিপক্ষের সঙ্গে লড়াই করে টিকে থাকতে হলে মানসিক শক্তির বিকল্প নেই।

অনুষ্ঠান শেষে গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল এস এম আবুল এহসান, পিবিজিএম, পিএসসি. আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে চ্যাম্পিয়ন ও রানার আপ সহ খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এসময় পরিচালক অপারেশন (চট্টগ্রাম রিজিয়ন), অধিনায়ক, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এবং রামগড় ব্যাটালিয়ন(৪৩ বিজিবি) গ্রুপ কমান্ডার, এফআইজি,চট্টগ্রাম, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, বিজিওএস,পিএসসি, সিগন্যাল, মেডিকেল অফিসার মেজর জাহিন আবদুল্লাহ, এএমসি, সহকারী পরিচালক মোহা: দেলোয়ার হোসাইন, বাংলাদেশ এ্যামেচার বক্সিং ফেডারেশন হতে আগত রেফারি সহ বিজিবির বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৪ মার্চ শুরু হওয়া প্রতিযোগিতায় ১২ ক্যাটাগরি ওজন শ্রেণীতে ১৩টি ব্যাটালিয়নের ২২২ জন বক্সার ২১০টি বাউটে অংশ নিয়েছেন। প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় নির্বাচিত হয় ১২ বডার গার্ড ব্যাটালিয়নের সিপাহী জনি হোসেন, শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় ৩৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সিপাহী মো: রুবায়েত হোসেন।