পুলিশ সুপারের ট্রাই সাইকেলে-জলফা ছুটে আপন মনে


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ৭:৫৫ অপরাহ্ন /
পুলিশ সুপারের ট্রাই সাইকেলে-জলফা ছুটে আপন মনে

 

শাহজাহান কবির সাজু : জলফা সাঁওতালের বয়স এখন প্রায় সত্তর। জন্ম থেকেই সে শারিরীক প্রতিবন্ধী। দু’হাতে দুটি কাঠের পিড়িতে ভর করেই মানবেতর চলাচল ছিল তার। তার এই কষ্টের চলাচলের খবর পেয়ে তিন চাকার ট্রাই সাইকেল নিয়ে হাজির হন পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভাপতি ও পুলিশ সুপার মুক্তা ধর। ট্রাই সাইকেল হাতে পেয়ে খুশীতে আত্মহারা জলফা। বর্তমানে ট্রাই সাইকেলে চড়েই মনের আনন্দে পানছড়ি বাজারসহ বিভিন্ন এলাকায় ছুটে চলে জলফা। সাইকেলে চড়ে মুক্ত মনে গুন গুন করে গান গায় সে।
জলফা জানালেন, এসপি স্যার আমাকে তিন চাকার সাইকেল দিয়েছে তাতে আমি খুব খুশী। মনের মতো গাড়িটা দিয়ে অনায়াসেই এখন চলাচল করতে পারি। মন চাইলেই যেখানে-সেখানে ছুটে চলি।
এলাকার তরুণ যুবক আকাশ সাঁওতাল জানালেন, শারিরীক প্রতিবন্ধী জলফা সাঁওতালের দুটি পা নেই। অচল এই বুড়ো মুরুব্বীকে খাগড়াছড়ির পুলিশ সুপার চলার জন্য ট্রাই সাইকেল দিয়েছেন। যা দিয়ে তিনি আনন্দের সাথে চলাফেরা করছেন। গ্রামবাসীর পক্ষ থেকে এসপি’র প্রতি কৃতজ্ঞতার কথা জানায় সে। গত ৫’ফেব্রুয়ারী সোমবার জলফ সাঁওতালের হাতে ট্রাই সাইকেলটি তুলে দিয়েছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর।