দীঘিনালা ও বাবুছড়া ইউপির কিশোর-কিশোরীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা


admin প্রকাশের সময় : এপ্রিল ৯, ২০২৪, ৯:১৩ অপরাহ্ন /
দীঘিনালা ও বাবুছড়া ইউপির কিশোর-কিশোরীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

মো: সোহেল রানা : খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় পৃথক পৃথক ভাবে দীঘিনালা ইউনিয়ন ও বাবুছড়া ইউনিয়নে তৃণমূল উন্নয়ন সংস্থার বাস্তবায়নাধীন ‘সফল’ প্রকল্পের কর্মসূচির অংশ হিসেবে ইউনিয়ন পর্যায়ে কিশোর-কিশোরীদের মাঝে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ এপ্রিল মঙ্গলবার সকাল ৯টায় দীঘিনালা বড়াদম উচ্চ বিদ্যালয় মাঠে ও বাবুছড়া মুখ উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক পৃথক স্থানে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কিশোর-কিশোরী শিক্ষার্থীদের সহপাঠক্রম কার্যক্রমে তাদের প্রবেশাধিকার নিশ্চিত করতে এই বার্ষিক ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। দীঘিনালা ইউনিয়নের প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নব কমল চাকমা। দীঘিনালা বড়াদম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়চন্দ্র চাকমার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, চারু কলার শিক্ষক রিটেন চাকমা, সহকারী শিক্ষক প্রকাশ জ্যোতি চাকমা, সফল প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক অম্লান চাকমা, উপজেলা সমন্বয়কারী প্রীতি চাকমা, সংবাদকর্মী মো: সোহেল রানা, এম মহসিন মিয়া প্রমূখ। অন্যদিকে, বাবুছড়া ইউনিয়নে অনুষ্ঠানে বাবুছড়া মুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কান্তি চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাবুছড়া ইউপি চেয়ারম্যান গগন বিকাশ চাকমা। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য প্রতিভা চাকমা, জুয়েল চাকমা, বেবিটন চাকমা, চারুকলা শিক্ষক ঝর্ণা চাকমা।
প্রতিযোগিতায় ইভেন্ট ছিল, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নবম ও দশম শ্রেণি শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতা। বালকদের কাবাডি খেলা, বালিকাদের মিউজিক্যাল চেয়ার, বালকদের ১০০ মিটার দৌড় ও বালিকাদের ভারসাম্য দৌড়। ক্রীড়া ও সাহিত্য প্রতিযোগিতার সকল ইভেন্ট পরিচালনা ও পর্যালোচনা করেন উপস্থিত শিক্ষকগণ। দীঘিনালা সদর ইউনিয়নের অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন সফল প্রকল্পের কমিউনিটি ভলান্টিয়ার তপন চাকমা এবং বাবুছড়া ইউনিয়নের অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন কমিউনিটি ফ্যাসিলিটেটর আপন চাকমা। অনুষ্ঠানে সার্বিক সহায়তা করেন, শিখন কেন্দ্রে নিয়োজিত কমিউনিটি ভলান্টিয়ারগণ।