প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে খাগড়াছড়ির রামগড়ে বিশ্ব প্রদীপ কুমার ত্রিপুরা-মানিকছড়িতে মোঃ জয়নাল আবেদীন-মাটিরাঙ্গায় মোঃ আবুল কাশেম ভূইয়া নির্বাচিত


admin প্রকাশের সময় : মে ১০, ২০২৪, ৭:৫৩ অপরাহ্ন /
প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে খাগড়াছড়ির রামগড়ে বিশ্ব প্রদীপ কুমার ত্রিপুরা-মানিকছড়িতে মোঃ জয়নাল আবেদীন-মাটিরাঙ্গায় মোঃ আবুল কাশেম ভূইয়া নির্বাচিত

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়িতে প্রথম ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ উপজেলার মধ্যে ৩ উপজেলার নির্বাচনী ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে এবং লক্ষীছড়ি উপজেলার দুটি কেন্দ্র স্থগিত হওয়ায় এ উপজেলায় নির্বাচনী চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়নি।
৮মে বুধবার রাত ৯টায় প্রথম ধাপে খাগড়াছড়ির ৪উপজেলার মধ্যে ৩উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। তারমধ্যে রামগড় উপজেলা থেকে চেয়ারম্যান পদে (আনারস) প্রতীকে ১৩ হাজার ৮’শ ৪৩টি ভোট পেয়ে বেসরকারিভাবে টানা দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন বিশ্ব প্রদীপ কুমার ত্রিপুরা। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে (চশমা)প্রতীকে ১০হাজার ৯’শ ৭১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোবারক হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে (প্রজাপতি) প্রতীকে ১৮হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাছিমা আহসান নীলা।

মানিকছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে (আনারস) প্রতীকে ২২হাজার ৪’শ ৬৩ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ জয়নাল আবেদীন। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে (মাইক) প্রতীকে ১০হাজার ২’শ ২৩ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন চলাপ্রু মারমা নিলয় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে (হাঁস) প্রতীকে ১৭হাজার ৬’শ ৯৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নূরজাহান আফরিন(লাকী)।
মাটিরাঙ্গা উপজেলার চেয়ারম্যান পদে (কৈ মাছ) প্রতীকে ১৯হাজার ২’শ ৫ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোঃ আবুল কাশেম ভূইয়া,ভাইস চেয়ারম্যান পদে (চশমা) প্রতীকে ১২হাজার ৯’শ ৪১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আলী হোসেন ও (ফুটবল) প্রতীকে ১৯হাজার ৩’শ ৮২ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোছা: আমেনা বেগম।
সর্বশেষ তথ্যানুযায়ী ;লক্ষীছড়ি উপজেলার নির্বাচনে দুটি কেন্দ্র স্থগিত হওয়ায় ১৩টি কেন্দ্র থেকে ১১টি কেন্দ্রের মোট ফলাফলে সাথোয়াই অং মার্মা (আনারস) প্রতীকে ৬হাজার ১’শ ৭০ভোট পেয়ে এগিয়ে আছেন, সুপার জ্যোতি চাকমা (কৈ মাছ) প্রতীকে ৬ হাজার ৪৪ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে এবং রতন বিকাশ চাকমা (হেলিকপ্টার) প্রতীকে পেয়েছেন মাত্র ৬৩ভোট।
ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে রতন বিকাশ চাকমা টিউবওয়েল প্রতীকে ৬হাজার ৭’শ ৩৭ভোট পেয়ে এগিয়ে আছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজেন্দ্র চাকমা পেয়েছেন ৪হাজার ২’শ ৪৩ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ৬হাজার ২’শ ২ভোট পেয়ে এগিয়ে আছেন অয়ক্রইপ্রু মারমা এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিনুচিং মারমা পদ্মফুল প্রতীকে পেয়েছেন ৫হাজার ২’শ ২৩ভোট। এ উপজেলায় ভোট চলাকালীন সময়ে পাল্টাপাল্টি দুটি কেন্দ্র যতীন্দ্র কার্বারী পাড়া সরকারি বিদ্যালয় ও দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুটিতে দখলের ঘটনায় এই দুটি কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করেন প্রশাসন।
এবারের খাগড়াছড়ির চার উপজেলায় প্রথম ধাপে চেয়ারম্যান পদে ১৩জন প্রার্থী অংশ নেন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪জন প্রার্থী অংশ নেন।
জানা যায়,এবার খাগড়াছড়ির চার উপজেলার মধ্যে লক্ষীছড়ি উপজেলা ভোটারের সংখ্যা ২১ হাজার ৭’শ ২২জন,মানিকছড়ি উপজেলায় ৫৫হাহার ৭৪জন, মাটিরাঙ্গা উপজেলায় ৯০হাজার ৩’শ ৮২জন ও রামগড় উপজেলায় ৪৬হাজার ৭’শ ১৯জন। চার উপজেলায় মোট ২লক্ষ ১৩হাজার ৮’শ ৯৭জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১লক্ষ ৮হাজার ৬’শ ২৩টি এবং নারী ভোটারের সংখ্যা ১লক্ষ ৫হাজার ২’শ ৭৪টি। প্রথম ধাপে মাটিরাঙ্গা, রামগড়,লক্ষীছড়ি ও মানিকছড়ি এই চার উপজেলায় ৯০টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে মাটিরাঙ্গায় ৩৬টি কেন্দ্র, রামগড়ে ২০টি, লক্ষীছড়িতে ১৩টি ও মানিকছড়িকে ২১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।