মায়ের স্বপ্ন পূরণে ডাক্তার হতে চায় মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসনা


admin প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২৪, ৯:২৮ অপরাহ্ন /
মায়ের স্বপ্ন পূরণে ডাক্তার হতে চায় মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসনা

 

মানিকছড়ি সংবাদদাতা:- উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল ১৫ অক্টোবর মঙ্গলবার প্রকাশিত হয়েছে। এতে খাগড়াছড়ির মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রি কলেজ থেকে পাশ করা ৩১৭ পরিক্ষার্থীর মধ্যে একমাত্র জিপিএ-৫ পেয়েছেন বিজ্ঞান বিভাগের ছাত্রী হাসপ্রিয়া আক্তার হাসনা। পাশ করে মায়ের স্বপ্ন পূরণ করতে ডাক্তার হতে চান হাসনা। সে উপজেলার তিনটহরী ইউনিয়নের হেড কোয়ার্টার এলাকার মো. শাহআলম মোল্লা ও মনোয়ারা দম্পত্তির ছোট মেয়ে।

তার স্বপ্ন ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা জানান, আমার মায়ের স্বপ্ন আমি যেন একজন বড় ডাক্তার হই। আর ডাক্তার হয়ে যেন অসহায় হতদরিদ্র চিকিৎসাসেবা বঞ্চিত মানুষের সেবা করি। সেই সাথে দেশ ও জাতির কল্যাণে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখি। তিনি আরো জানান, মায়ের স্বপ্ন ডাক্তার হওয়া। আর তার বাবার আশা আমি যেন, ম্যাজিস্ট্রেট বা অ্যাডভোকেট হই। ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ না হলে বাবার স্বপ্ন পূরণ করার ইচ্ছে আছে তার। তাই কঠোর পরিশ্রমের মাধ্যমে মায়ের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণে প্রস্তুতি নিচ্ছেন তিনি। সফলতা অর্জনে সকলের নিকট দোয়া চেয়েছেন তিনি ও তার পরিবারবর্গ।
কলেজ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মেধাবী শিক্ষার্থী হাসপ্রিয়া আক্তার হাসনা লেখাপড়ায় যথেষ্ট মনোযোগী ছিল। যার ফলে গত ২০২২ সালে মানিকছড়ি রানি নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন। পরে উচ্চ শিক্ষার আশায় মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রি কলেজে বিজ্ঞান বিভাগে ভর্তি হন। সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে কলেজ থেকেও সে জিপিএ-৫ পেয়েছে।