বিশ্ব খাদ্য দিবসে মানিকছড়িতে র‌্যালি ও আলোচনা সভা


admin প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২৪, ৪:১০ অপরাহ্ন /
বিশ্ব খাদ্য দিবসে মানিকছড়িতে র‌্যালি ও আলোচনা সভা

মানিকছড়ি প্রতিনিধি:- বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে খাগড়াছড়ির মানিকছড়িতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ অক্টোবর বুধবার সকালে ‘উন্নত জীবন ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য খাদ্যের অধিকার’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের সিপিপি পিএইপি-২ প্রকল্পের উদ্যোগে উপজেলা চত্বরে র‌্যালি শেষে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কারিতাসের মাঠ কর্মকর্তা সাধন কৃষ্ণ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আফরোজ ভুঁইয়া। এতে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা জহির রায়হান, সমাজ সেবা কর্মকর্তা আব্দুর রাশেদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সুখী প্রিয় চাকমা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মানব জীবনে নিরাপদ ও পুষ্টিকর খাবারের গুরুত্ব অপরিসীম। তবে আমরা অনিরাপদ খাদ্য গ্রহণের ফলে দিনদিন রোগাক্রান্ত হইতেছি। আমাদেরকে উন্নত জীবন ও আগামীর সমৃদ্ধ ভবিষ্যতের জন্য পুষ্টিকর খাদ্যের অধিকার নিশ্চিত করতে হবে। তাই নিরাপদ খাদ্য নিশ্চিতে সবাইকে সচেতন হতে হবে।
এসময় উপজেলার বিভিন্ন পাড়া কার্বারী, শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন পাড়া পর্যায়ের উপকারভোগী সদস্য ও মাঠ সহায়ক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিল।