বাঘাইছড়িতে সকল সম্প্রদায়ের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতে মতবিনিময় সভা


admin প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২৪, ৯:০৮ অপরাহ্ন /
বাঘাইছড়িতে সকল সম্প্রদায়ের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতে মতবিনিময় সভা

 

প্রতিনিধি : রাঙ্গামাটির বাঘাইছড়িতে উপজেলা সদরের বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে সাম্প্রতিক কালের সার্বিক বিষয় নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
১৪ অক্টোবর সোমবার সকালে কাচালং সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান ও রাঙ্গামাটি জেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক সেলিম উদ্দিন বাহারীর আহ্বানে কাচালং কলেজ অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
কলেজের বর্তমান অধ্যক্ষ নজরুল ইসলাম এর পরিচালনায় সভায় উপস্থিত ব্যক্তিবর্গ মতামত প্রকাশ করেন । সভায় বাঘাইছড়ি উপজেলা বিএনপির সভাপতি ওমর আলী সাধারণ সম্পাদক জাবেদুল আলম, পৌর বিএনপির সহ সভাপতি মো. হোসেন সাধারণ সম্পাদক রহমত উল্লাহ খাজা, উপজেলা জামায়াতের আমির মাওলানা কবির আহমদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দিপ্তীমান চাকমা ও সাগরিকা চাকমা, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, কাচালং মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন, কাচালং দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ওমর ফারুকসহ বিভিন্ন শ্রেণীপেশার সুশীল সমাজের নাগরিকরা উপস্থিত ছিলেন ।
সভায় বক্তারা বলেন, ৫ আগস্টের পর দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে ভিন্ন চিত্র আসে। অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে দেশের বিভিন্ন বিষয়ে সংস্কার কার্যক্রম চলমান রয়েছে, তবে পাহাড়ে বিভিন্ন অপচিত্র ফুটে উঠে যার কারণে রাঙ্গামাটি ও খাগড়াছড়ির দিঘীনালায় অপ্রীতিকর ঘটনা ঘটে। তবে বাঘাইছড়ির মানুষ শান্তিপ্রিয় হওয়ায় তেমন কোনো ঘটনা না ঘটলেও জনমনে আতঙ্ক বিরাজ করছে । তাই সকলকে ঐক্যবদ্ধ থেকে অপপ্রচার ও গুজব থেকে সতর্ক থাকতে হবে । প্রত্যেকে নির্ভয়ে চলাফেরা করবো । বিশেষ করে ব্যবসা বাণিজ্যে এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের সংখ্যা তুলনামূলক কম হওয়ায় এই বিষয়গুলো থেকে উত্তরণের জন্য যা যা উদ্যোগ নেয়া দরকার তার সবই করতে হবে। সকলে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে যেকোনো ঘটনাকে জাতিগত ভাবে না নিয়ে অপরাধীর শাস্তি নিশ্চিত করতে হবে। বাঘাইছড়ির শান্তি সম্প্রীতি রক্ষার্থে প্রশাসনের পাশাপাশি আমাদের সকলেই এগিয়ে এসে উপজেলার প্রতিটা ইউনিয়নে এবং উল্লেখযোগ্য গ্রামে এ ধরনের মতবিনিময় সভা নিয়মিত করতে হবে।