গুইমারায় ৯শতাধিক আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা – রক্ষা পায়নি মসজিদের বাগান


admin প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৪, ৭:০০ অপরাহ্ন /
গুইমারায় ৯শতাধিক আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা – রক্ষা পায়নি মসজিদের বাগান

 

 

আবদুল আলী, বিশেষ প্রতিনিধি : খাগড়াছড়ির গুইমারার হাফছড়ির আকবরের দোকানের পশ্চিমে ৭ শতাধিক আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত্রে উক্ত বাগানের গাছ কাটা হয় এবং জসিমের দোকানের পশ্চিমে আরও ২ শতাধিক আমগাছসহ ৯শতাধিক গাছ কেটে ফেলে তারা।

আম বাগান মালিক হানিফ বলেন, বৃহস্পতিবার রাত আমার বাগানের গাছ গুলো কে বা কাহারা কেটে ফেলে। সকালে আমি বাগানে গিয়ে দেখি আমার বাগানের সম্পূর্ণ গাছই কাটা। আমি সর্বসান্ত হয়ে গেলাম। একই ভাবে নওসর আলীর ১শত, হাফছড়ি জামে মসজিদের ২ শতাধিক, কাজি আবদুস সালাম মাস্টারের ২শতাধিক আমগাছও কেটে ফেলা হয়।
ঘটনাস্থল পরিদর্শন করেন গুইমারা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল আমিন হালদার, গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো: সাইফুল ইসলাম সোহাগ, গুইমারা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, গুইমারা থানার ওসি, গুইমারা রিজিয়ন, সিন্দুকছড়ি জোনের প্রতিনিধি এবং উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।
এলাকাবাসি জানান, গুইমারার শান্ত পরিবেশকে অশান্ত করার জন্য একটি মহল উঠেপড়ে লেগেছে। এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচার হওয়া উচিত।

গুইমারা থানার ওসি আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি মহল পাহাড়ি বাঙালি দাঙ্গা লাগানোর পাঁয়তারা করছে। বাগান কাটার বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।