নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির অভিযানে সার ও অকটেনসহ বিপুল পণ্য জব্দ


admin প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২৪, ৭:৩৩ অপরাহ্ন /
নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির অভিযানে সার ও অকটেনসহ বিপুল পণ্য জব্দ

 

মোহাম্মদ ইউনুছ নাইক্ষ্যংছড়ি : বাংলাদেশ-মিয়ানমারের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবি অভিযান জোরদার করেছে। চোরাকারবারিদের উপদ্রব বেড়ে যাওয়ায় রাত-দিন এ অভিযান চালাচ্ছে তারা। তারই ধারাবাহিকতায় বিজিবির জোয়ানরা শনিবার রাতে মাত্র ৮ ঘণ্টায় অভিযানে জব্দ করে বিপুল পরিমাণ ইউরিয়া সার ও অকটেন। পৃথক অভিযানের জব্দ করা হয় বিভিন্ন প্রকার চোরাইপণ্য ও খাদ্য সামগ্রী।
প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্র জানায়, ৬ অক্টোবর শনিবার সন্ধ্যা ও রাতে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়কের দিকনির্দেশনায় ব্যাটালিয়নের অধীন লেম্বুছড়ি, জারুলিয়াছড়ি, ফুলতলী এবং ভালু খাইয়া বিওপি কর্তৃক চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করেন তারা। এ সময় চোরাকারবারিরা বাংলাদেশ হতে মিয়ানমারে পাচারকালে মালিকবিহীন ২২ বস্তা ইউরিয়া সার, ৫০ কেজি টেস্টিং সল্ট, ১৭০ লিটার অকটেন, ৪৮০ প্যাকেট বিস্কুট, ১ হাজার পিস শ্যাম্পু, ২০ প্যাকেট সাবান, ৬০০ প্যাকেট সিগারেট জব্দ করে। মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে ৫টি বার্মিজ গরুও আটক করে। জব্দকৃত এ সব মালামালের আনুমানিক সিজার মূল্য-৫ লক্ষ ৭৩ হাজার ১শত টাকা। জব্দকৃত মালিকবিহীন বার্মিজ গরু নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে নিলাম এবং অন্যান্য মালামাল কাস্টমস অফিসে জমা দেয়া হয়। অভিযান চলমান রয়েছে।
১১ বিজিবি অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্নেল মো. সাহল আহমেদ নোবেল বিষয়টি নিশ্চিত করে বলেন,দুর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে চোরাকারবারিরা অপতৎপরতা চালালেও তেমন সুবিধা করতে পারছে না। কেননা ১১ বিজিবি জোয়ানদের কঠোর অবস্থানে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে । এছাড়া জনসচেতনতা বৃদ্ধির জন্য সীমান্তের বিভিন্ন গ্রামে বা এলাকায় সমাবেশ করা হচ্ছে।