মানিকছড়ি থানা পুলিশের সম্প্রীতি সভা


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৩, ২০২৪, ৮:১৩ অপরাহ্ন /
মানিকছড়ি থানা পুলিশের সম্প্রীতি সভা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:-

খাগড়াছড়ি ও রাঙ্গামাটি পার্বত্য জেলায় সাম্প্রদায়িক হামলা, ভাঙ্গচুর, অগ্নিসংযোগের মত মানিকছড়িতে যাতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে উপজেলার তিনটহরী ও গচ্ছাবিল চৌধুরী পাড়া এলাকায় সম্প্রীতি সভা করেছে মানিকছড়ি থানা পুলিশ।

সোববার (২৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার তিনটহরী বাজারে ও গচ্ছাবিল চৌধুরী পাড়া এলাকায় পাড়া কার্বারি, হেডম্যান, মৌজা প্রধান, ধর্মীয় প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের সাথে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় উক্ত সভা অনুুষ্ঠিত হয়।

এ সময় মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও নানা ভাবে একটি কুচক্রী মহল শান্ত পাহাড়কে অশান্ত করার পায়তারা করছে। এখানকার পাহাড়ি-বাঙালিদের মাঝে সাম্প্রতিক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করে পাহাড়ের শান্ত পরিবেশকে অশান্ত করে তুলার চেষ্টা করছে। তাই এ সকল কুচক্রী মহল থেকে সকলকে সাবধান থাকার আহবান জানান মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন। এ সময় গুজবে কান না দিয়ে সকলকে শান্তিপ্রিয় ভাবে সহবস্থানের বসবাসেরও অনুরোধ জানান। তবে যদি কেউ সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামার চেষ্টা চালায় তাকেও আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।

পৃথক পৃথক সভায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।