দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের দাবিতে মানিকছড়িতে মানববন্ধন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৪, ৮:৫৭ অপরাহ্ন /
দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের দাবিতে মানিকছড়িতে মানববন্ধন

মানিকছড়ি সংবাদদাতা:- নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদ থেকে নন-নার্স প্রশাসন ক্যাডারদের অপসারণ পূর্বক এসব পদে উচ্চশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের এক দফা দাবিতে মানববন্ধন করেছে খাগড়াছড়ির মাানিকছড়ি হাসপাতালে কর্মরত সিনিয়র নার্সরা। ১৮ সেপ্টেম্বর বুধবার সকালে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সিনিয়র স্টাফ নার্সরা জানান, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর ও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সংস্কারের এক দফা দাবি বাস্তবায়নে সর্বস্তরের নার্স, মিডওয়াইফ এবং নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার্থীরা গত ৯ সেপ্টেম্বর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। অথচ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নার্সিং প্রতিনিধিদের দাবি পূরণের আশ^াস প্রদানের পরেও গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়। যা চলমান আন্দোলনকে আরো প্রভাবিত করছে এবং নার্স সমাজ তা ঘৃণার সাথে প্রত্যাখ্যান করছে।
তারা আরো বলেন, দিনরাত রোগীদের সেবা দেয়ার পরেও আমরা নানা সময়ে বৈষম্যের শিকার হচ্ছি। তাই আমরা এক দফা এক দাবিতে আন্দোলনে নেমেছি। যতদিন আমাদের দাবি মেনে নেয়া না হবে, ততদিন আমাদের আন্দোলন চলবে। এসময় সিনিয়র স্টাফ নার্স সবিতা হাওলাদার, সাহিদা বেগম, রাশেদা খাতুন, কৃষ্ণা রানী দে, কল্পনা দেবী চাকমা, আমেনা খাতুন, স্মৃতি রানী, নাজমা আক্তার, মোরশেদা আক্তার উপস্থিত ছিলেন।