খাগড়াছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্‌যাপন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৬, ২০২৪, ৯:০৫ অপরাহ্ন /
খাগড়াছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্‌যাপন

প্রতিনিধি : খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে জেলা সদরস্থ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে দোয়া মাহফিল ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ইসলামিক ফাউন্ডেশন খাগড়াছড়ি জেলার উপ-পরিচালক মো. খলিলুর রহমান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। পবিত্র কোরআন তিলাওয়াত পরিবেশনার মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন,বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) যেখানে জন্মগ্রহণ করেন,সেখানে কোন শৃঙ্খলা ছিল না,বিভিন্ন ধরনের অন্যায় অত্যাচার হতো। সেই অবস্থায় আলোকবর্তিকা হিসেবে,মানবজাতির আলোর দিশারী হিসেবে তিনি আবির্ভূত হন। তার জীবন ও কর্ম পদ্ধতি আমরা অনুসরণ করতে পারি,তাহলে আমাদের দুনিয়া এবং আখেরাতে মুক্তি মিলবে। তিনি মহান চরিত্রের অধিকারী, সুন্দর ও মার্জিত স্বভাবের প্রতিচিত্র। মহানবী (সা.) এর চরিত্র সকলের জন্য নমুনা ও আদর্শ চরিত্রের অধিকারী।

তিনি আরও বলেন,আমাদের দেশে শান্তি,শৃঙ্খলা বিনষ্ট করার জন্য অনেকেই বিভিন্নভাবে গুজব ছড়ায়। তাই আমাদেরকে গুজব থেকে সজাগ থাকতে হবে। সর্বোপরি দেশের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নসহ সার্বিক শান্তি শৃঙ্খলার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাই।

এ সময় পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল, জেলা তথ্য কর্মকর্তা মো. বেলায়েত হোসেন, খাগড়াছড়ি কেন্দ্রীয় শাহী জামে মসজিদের ইমাম মাওলানা সালাউদ্দিন আল কাদেরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ) মো. আতিকুর রহমান, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম. মোসলেম উদ্দিন, সদর উপজেলা মডেল মসজিদের মুয়াজ্জিন হাফেজ মাওলানা মো. মিজানুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদের খতিব মাওলানা ফয়েজ আহম্মদ বারী এবং বিভিন্ন মসজিদের ইমাম, শিক্ষক-শিক্ষার্থীসহ অসংখ্য জনসাধারণ উপস্থিত ছিলেন।