পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজি বন্ধের দাবিতে পিসিএনপির বিক্ষোভ সমাবেশ


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০২৪, ৪:২৩ অপরাহ্ন /
পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজি বন্ধের দাবিতে পিসিএনপির বিক্ষোভ সমাবেশ

 

নিজস্ব প্রতিবেদক: 
খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মহাসমাবেশ করেছে পাহাড়ের অধিকার বঞ্চিত জনগোষ্ঠীর সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। দ্রুত সময়ে পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধার, পাকুয়াখালী ৩৫ কাঠুরিয়া হত্যার বিচার, ইউপিডিএফ, জেএসএস ও কেএনএফ এর সশস্ত্র সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ সহ খুন, গুম এবং চাঁদাবাজি বন্ধের দাবিতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় সংগঠনটি।

সকালে জেলা শহরের চেংগী স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ইঞ্জিনুয়ার মুহা: লোকমান হোসাইনের সভাপতিত্বে সমাবেশে প্রধান রাখেন, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মোহাম্মদ আলমগীর কবির, কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আবু তাহের, সহ-সভাপতি শেখ আহমদ রানা, আব্দুর রহমান রানা, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা।
এসময় পিসিএমপির কেন্দ্রীয় সভাপতি সালমা আক্তার মৌ, পিসিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মো. নিজাম উদ্দিন, জেলা সাংগঠনিক সম্পাদক মোকতাদের হোসেন, পিসিসিপি নেতা সুমন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বক্তারা আদিবাসী শব্দের কঠোর বিরোধিতা করে বলেন, পার্বত্য চট্টগ্রামে আদিবাসী ধোয়া তুলে উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীরা এ অঞ্চলকে অস্থিতিশীল করার পায়তারা করছে। পার্বত্য চট্টগ্রামকে শান্ত করতে হলে দ্রুত সময়ে পাহাড় থেকে সকল অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।