সাংবাদিক মোবারক হোসেনকে হামলার ঘটনায় লক্ষ্মীছড়িতে মামলা


admin প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৪, ৪:৪০ অপরাহ্ন /
সাংবাদিক মোবারক হোসেনকে হামলার ঘটনায় লক্ষ্মীছড়িতে মামলা

প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় আওয়ামীলীগ কর্তৃক সাংবাদিক মো: মোবারক হোসেন এর উপর হামলার ঘটনায় লক্ষ্মীছড়ি থানায় মামলা রুজু করা হয়েছে। মামলা নং- ০১, তারিখ: ২১.১০.২০২৪ইং।
মামলার আসামীরা হলেন- আব্দুর রশিদ মোল্লা (৭০), পিতা- মৃত এলাহী বক্স, রেম্রাচাই চৌধুরী (৬০), পিতা- মৃত সাথা অং চৌধুরী, সাং- মেজর পাড়া, মো: আবুল কালাম (৫০), পিতা- আলী হোসেন, সাং- লক্ষ্মীছড়ি সদর, মুক্তার হোসেন ওরফে বরকত (৫০), পিতা- মৃত গণি মিয়া, সাং- লক্ষীছড়ি সদর, সাধন দে (৩৮), পিতা-কাঞ্চন কুমার দে, সাং- হাতিছড়া, লক্ষ্মীছড়ি, মো: কালাম ফকির(৩৮), পিতা-মৃত মতিউর রহমান, সাং লক্ষ্মীছড়ি গুচ্ছ গ্রাম, মো: রাসেল(৩৬) পিতা- মৃত আব্দুর রশিদ, সাং ময়ূরখীল, উষা অং মারমা(৩৫), পিতা- থুইলা চাই মারমা, সাং পশ্চিম হাজাছড়ি, মো: মহিউদ্দিন মোল্লা (৩৫), পিতা-মৃত মনির মোল্লা, সাং-জুর্গাছড়ি গুচ্ছগ্রাম, মো: মিজান (৪১), পিতা- নুরুল হক, সাং- লক্ষীছড়ি বাজার, দেবু তালুকদার (৪৫), পিতা-নির্মল চন্দ্র দে, সাং- হাতিছড়া, মো: হাসান গাজি(৩৫), পিতা- আজিবর রহমান গাজি, সাং লক্ষ্মীছড়ি গুচ্ছগ্রাম, লক্ষ্মীছড়ি, খাগড়াছড়িসহ আজ্ঞাতনামা আরো ৬/৭জন। এ মামলায় আসামী করা হয়েছে ১১জনকে। তার মধ্যে সরাসরি হামলায় অংশ নেয় ৭/৮জন দুষ্কৃতিকারি।
মামলার বাদী এজাহারে উল্লেখ করেন বিগত ২২এপ্রিল ২০১২ইং তারিখে পেশাগত দায়িত্ব পালন করতে লক্ষ্মীছড়ি সেনা জোনের আমন্ত্রণে যতিন্দ্রকার্বারী পাড়া এলাকায় সেনাবাহিনীর পক্ষ হতে ত্রাণ সামগ্রী বিতরণের সংবাদ সংগ্রহের পর বাসার ফেরার পথে লক্ষ্মীছড়ি থানা-গুচ্ছগ্রাম সড়কে পুরাতন থানা এলাকায় (বর্তমান মসজিদ) এর সামনে পাকা রাস্তার উপর অনুমান দুপুর ১২.০০ ঘটিকায় পৌছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা বিবাদীগণ পূর্ব শত্রুতার জের ধরে একা পেয়ে সাংবাদিক মো: মোবারক হোসনকে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে লোহার রড, গাছের শক্ত লাঠি দ্বারা এলোপাতারী পিটাইয়া গুরুতর জখম করে আহত অবস্থায় ফেলে যায়। মারাত্মক আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে লক্ষ্মীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ে নিয়ে প্রাথমিক চিৎিসার পর অবস্থা আশংকাজনক হলে কর্তব্যরত ডাক্তার জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় আসামীগণের বিরুদ্ধে পরবর্তীতে লক্ষ্মীছড়ি থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ করেনি।
লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মু. খালেদ হোসেন জানান, ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। মামলার তদারকি অফিসার নিযুক্ত করা হয়েছে এস আই মাসুদ আলম পাটোয়ারীকে।
উল্লেখ্য সাংবাদিক মো: মোবারক হোসেন খাগড়াছড়ি থেকে প্রকাশিত মাসিক পাহাড়ের আলো পত্রিকার প্রকাশক ও সম্পাদক। এছাড়াও জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘ দিন ধরে কাজ করছেন। তৎকালীন সময়ে সাংবাদিক মোবারক হোসেন এর উপর হামলার ঘটনায় সাংবাদিক ও সুশীল সমাজের পক্ষ হতে প্রতিবাদের ঝড় ওঠে।