মোটর শোভাযাত্রা আর ফুলেল শুভেচ্ছায় পানছড়ির শিক্ষক ওরিশ চন্দ্র চাকমার বিদায় সংবর্ধনা


admin প্রকাশের সময় : মে ৭, ২০২৪, ৪:৩৫ অপরাহ্ন /
মোটর শোভাযাত্রা আর ফুলেল শুভেচ্ছায় পানছড়ির শিক্ষক ওরিশ চন্দ্র চাকমার বিদায় সংবর্ধনা

শাহজাহান কবির সাজু : বাবা-মার পরেই শিক্ষকের স্থান। জাতির মেরুদন্ড গড়ার পানছড়ি উপজেলার এক প্রবীন শিক্ষকের নাম ওরিশ চন্দ্র চাকমা। এই মহান ব্যক্তির কর্মজীবন শেষে অবসরে যাওয়ার দিনটিতে ব্যক্তিক্রমী আয়োজন সাজিয়েছিল উপজেলার পূজগাং মুখ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও পরিচালনা কমিটি।
যার মাধ্যমে অর্জিত হয়েছে জ্ঞান, যিনি ছিলেন হাজার হাজার মানুষ গড়ার কারিগর সেই মহান শিক্ষককে বিদায় জানাতে মোটর শোভাযাত্রা আর বাহারী ফুলের পাপড়ি ছিটিয়ে পৌছে দেয়া হয় আপনালয়ে। প্রিয় ওরিশ স্যারের বিদায় উপলক্ষে সাজানো হয় নানান আয়োজন। ৬’মে সোমবার সকাল দশটা থেকে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনায় স্যারের ৩৭ বছরে শিক্ষকতা জীবনের নানান সফলতা নিয়ে গল্প করা হয়।
বিদ্যালয়ের শিক্ষক সুলতান মাহামুদের সঞ্চালিত সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কালাচাদ চাকমা। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইন্দ্র লাল চাকমা। এ সময় সকলের পক্ষ থেকে প্রিয় স্যারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সকল শিক্ষার্থীরা অশ্রুসজল চোখে স্যারের কাছে আর্শিবাদ কামনা করেন। আলোচনা সভা শেষে মোটর সাইকেল শোভাযাত্রার মাধ্যমে বিদ্যালয়ে আশ-পাশ এলাকাগুলোতে ঘুরিয়ে দেখানো হয়। বেলা ১২’টায় বিদ্যালয় থেকে স্যারের বাড়ি পর্যন্ত শিক্ষার্থীরা লাইনে দাড়িয়ে ফুলেল শুভেচ্ছায় বাড়ি পৌছে দেয়। অশ্রুসজল চোখে ওরিশ স্যার প্রিয় বিদ্যালয় ও প্রিয় শিক্ষার্থীদের সফলতা কামনা করেন। এ সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিজয় কুমার দেব’সহ সকল শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।