মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) উদযাপন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৬, ২০২৪, ৩:০১ অপরাহ্ন /
মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) উদযাপন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:-

খাগড়াছড়ির মানিকছড়িতে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) উদযাপিত হয়েছে।

১২ রবিউল আওয়াল সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাআতের আয়োজনে মহামুনি বাসস্টেশন থেকে অনুষ্ঠিত জশনে জুলুসের বর্ণাঢ্য র‌্যালিটি মানিকছড়ি বাজার সড়ক প্রদক্ষিণ করে আমতল হয়ে টাউন হলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এতে বিভিন্ন ইসলামী সংগঠন নিজস্ব ব্যানারে শিশু-কিশোর, যুবক, বৃদ্ধসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলিম জনতা অংশগ্রহণ করেন।

পরে উপজেলা টাউন হলে জশনে জুলুস উদযাপন কমিটির আহ্বায়ক আলহাজ্ব মাওলানা আনোয়ার হোসেন ফারুকীর সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা বিএনপির সভাপতি মো. এনামুল হক এনাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আরব আলী, সাধারণ সম্পাদক মো. মীর হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম ও মডেল মসজিদের খতিব মাওলানা আহমদুল হকসহ আহলে সুন্নাত ওয়াল জামাআতের নেতৃবৃন্দ ও আলেম-ওলামাগণ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, জৈনপুর দরবার শরিফের খলিফা মাওলানা শেখ বাহা উদ্দিন ও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নুরুল কবির।

এ সময় বক্তারা বলেন, ১২ রবিউল আওয়াল মুসলমানদের জন্য এটি আনন্দের দিন। এ দিনে শান্তির বার্তা নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) পৃথিবীতে আসেন। ইসলাম শান্তির ধর্ম, সেই বার্তা সব ধর্মের মানুষের মাঝে পৌঁছে দিয়েছেন’।

হযরত মুহাম্মদ (সা.) সারা বিশ্বের মানুষের কাছে একজন আদর্শ মানুষ উল্লেখ করে বক্তারা আরও বলেন, রাসুল (স.) সত্যকে প্রতিষ্ঠিত করতে সারাজীবন কাজ করেছেন। মানুষের মধ্যে হিংসা-বিদ্বেষ হানাহানী দূর করে ইসলামের প্রকৃত বার্তা মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। ইসলামকে পরিপূর্ণ জীবন বিধান হিসেবে গ্রহণ করে সারা বিশ্বের মানুষের জন্য একজন আদর্শ মানুষ হিসেবে নিজের জীবন পরিচালনা করেছেন। তাই প্রিয় নবীর জীবনী অনুসরণ করে চলার আহ্বান জানান বক্তারা।