দীঘিনালা বোয়ালখালী নতুন বাজার পরিচালনা কমিটি গঠনের দাবি


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৪, ৫:১৫ অপরাহ্ন /
দীঘিনালা বোয়ালখালী নতুন বাজার পরিচালনা কমিটি গঠনের দাবি

মো: সোহেল রানা : চট্টগ্রামের দ্বিতীয় চাক্তাই খ্যাত পাইকারি বাজার খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার বোয়ালাখালী নতুন বাজার একমাত্র বড় বাজার। সপ্তাহে প্রতি শনিবার হাট বসে। বোয়ালখালী নতুন বাজার থেকে পাশ^বর্তী উপজেলাসহ লোকাল বাজার ও গ্রামীণ বাজারে বিক্রি করার জন্য পাইকারি মালামাল ক্রয় করে নিয়ে যায়।
সাম্প্রতিক সময়ে দেশের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সরকার পতনের ফলে দেশের নতুন অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়। দীঘিনালা উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা কারণে বোয়ালখালী নতুন বাজার পরিচালনা কমিটির কার্যক্রম স্থবির হয়ে পড়ে। বাজারের ব্যবসায়ীদের নিয়ে ব্যবসাবান্ধব নতুন পরিচালনা কমিটি গঠনের দাবি করছেন ব্যসায়ীরা।
বাজারের ব্যবসায়ী মো: নুরুল আবছার মুনাফ মনে করেন বাজারের নবীন ও প্রবীণ সকল ব্যবসায়ীদের নিয়ে নতুন পরিচালনা কমিটি গঠন করা দরকার।
বাজার পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম বলেন, বাজার পরিচালনা কমিটির সকল সদস্য না থাকায় নতুন করে কমিটি গঠন করা দরকার। তবে বাজারের দোকান প্লটের সঠিক মালিকানা ও ব্যবসায়ী নিয়ে ভোটার তালিকা প্রণয়ন করে নির্বাচন পরিচালনা কমিটির মাধ্যমে নতুন পরিচালনা কমিটি গঠন করা হবে।
বাজার পরিচালনা কমিটির সভাপতি মো: ফজল আহম্মেদ বলেন, বাজার কমিটির ভোটার তালিকা না থাকায় বর্তমানের নতুন পরিচালনা কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না। তবে যে সকল ব্যবসায়ীদের বাজারের দোকান প্লট ও ব্যবসা বাণিজ্য আছে তাদেরকে নিয়ে নতুন ভোটার তালিকা করে নির্বাচনের মাধ্যমে পরিচালনা কমিটির গঠন করা হবে। এছাড়া বাজারের একটি আইন শৃঙ্খলা কমিটির রয়েছে, তাদের সহযোগিতায় বর্তমানে বাজার পরিচালনা করা হচ্ছে।