৪০ বিজিবি কর্তৃক ১ কোটি ২২ লক্ষ টাকার ভারতীয় ঔষুধ জব্দ


admin প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩, ৮:৩৬ অপরাহ্ন /
৪০ বিজিবি কর্তৃক ১ কোটি ২২ লক্ষ টাকার ভারতীয় ঔষুধ জব্দ

 

মাটিরাঙ্গা প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গার পলাশপুর জোন সীমান্তে কোটি টাকার যৌন উত্তেজক ও বিভিন্ন ভারতীয় ঔষুধ জব্দ করেছে ৪০ বিজিবি।
২৯ নভেম্বর বুধবার বিকেলে পলাশপুর জোন আওতাধীন বেলছড়ি বিওপি কমান্ডার সুবেদার ইব্রাহীম খলিল উল্লাহ, পিবিজিএমএস এর নেতৃত্বে ১২ জনের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২২৩২/৪-আরবি হতে আনুমানিক ৮শত গজ বাংলাদেশের অভ্যন্তরে মাটিরাঙ্গার উপজেলার বেলছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ড এর বেলছড়ি উত্তরপাড়া নামক স্থানে (জিআর-৮৭৬৫৬৯ মানচিত্র ৭৯ এম/১৬) ভারত হতে বাংলাদেশে মালিকবিহীন অবস্থায় ভারতীয় বিভিন্ন প্রকার সর্বমোট ২৬,৯৯,২৮০ পিস ওষুধ জব্দ করেছে বিজিবি।
বিজিবি জানান, উদ্ধার হওয়া ২৬ লক্ষ ৯৯ হাজার ২৮০ পিস ঔষধের বাজারমূল্য প্রায় এক কোটি বাইশ লক্ষ ত্রিশ হাজার চারশত টাকা।
এসময় পলাশপুর জোন কমান্ডার লে: কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, পিএসসি, বলেন, ভারতীয় বিভিন্ন প্রকার ঔষুধ গুলো হচ্ছে সর্বমোট ২৬,৯৯,২৮০ পিস ঔষধ (Dexamethasone .5mg-13,80,000 wcm, Cyproheptadine 4 mg-11,82,000 wcm Ges Sanaagra 100 mg-1,37,280 পিস) আটক করতে সক্ষম হয়, যার সর্বমোট সিজার মূল্য ১,২২,৩০,৪০০/ টাকা।
বিজিবি কর্তৃক জব্দকৃত ভারতীয় ১৩ লক্ষ ৮০ হাজার পিস ঔষধ চট্টগ্রাম সীতাকুন্ড কাস্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং ১৩,১৯,২৮০ পিস ঔষধ মাটিরাঙ্গা থানায় জিডি করতঃ পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাধ্যমে ধ্বংস করার নিমিত্তে ইউনিট সদরে জমা রাখা হয়েছে ও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে ।
তিনি আরও জানান, নানা ধরনের চ্যালেঞ্জ নিয়ে সীমান্তে কাজ করতে হচ্ছে। সব ধরনের প্রতিকূলতা দূর করে সীমান্ত সুরক্ষিত রাখতে আমরা কাজ করে যাচ্ছি। সীমান্তে চোরাচালান, মাদক প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, মানবপাচার ঠেকানোর পাশাপাশি মানবাধিকার সমুন্নত রেখে ও দেশের অখণ্ডতা রক্ষায় সীমান্তে কাজ করে যাচ্ছে বিজিবি। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।