হাসপাতাল অংশীজনদের সাথে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে শীর্ষক সভা অনুষ্ঠিত


admin প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ৮:২৫ অপরাহ্ন /
হাসপাতাল অংশীজনদের সাথে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে শীর্ষক সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে জাবারাং কল্যাণ সমিতি ও বাংলাদেশ হেল্থ ওয়াচ’র উদ্যোগে “হাসপাতাল অংশীজনদের সাথে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন ও আমাদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “স্বাস্থ্যসেবার মানোন্নয়ন চাই সমতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ”।
৪ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১১টায় আধুনিক জেলা সদর হাসপাতাল সম্মেলন কক্ষে এ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা সাস্থ্য অধিকার ফোরাম’র সভাপতি সাধন কুমার চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
এ সভায় জেলা আধুনিক সদর হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে স্বল্পমেয়াদী, দীর্ঘমেয়াদী কার্যক্রম। মহালছড়ি উপজেলা স্বাস্থ্য সেবার মান ও অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মো: ছাবের,জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মো: ফারুক আবদুল্লাহ,আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রিপল বাপ্পি চাকমা,জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা,সিনিয়র কনসাল্টেন্ট ডা. পূর্ণ জীবন চাকমা,ডা. ধনিষ্টা চাকমা প্রমূখ।
এছাড়াও জাবারাং কল্যাণ সমিতি’র প্রোগ্রাম কোঅর্ডিনেটর বিনোদন ত্রিপুরা,প্রজেক্ট কো-অর্ডিনেটর জয় প্রকাশ ত্রিপুরা,জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম ও যুব ফোরামের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।