হামরনাই বন্থা’র উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা সামগ্রী বিতরণ


admin প্রকাশের সময় : অক্টোবর ১৪, ২০২৩, ৮:০৮ অপরাহ্ন /
হামরনাই বন্থা’র উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা সামগ্রী বিতরণ

 

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : “শিক্ষা,একতা ও শক্তি” এই মূলনীতিকে সামনে রেখে খাগড়াছড়ির হামরনাই বন্থা’র উদ্যোগে এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা,অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সমাগ্রী ও বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

১৩অক্টোবর দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা সদরস্থ ঠাকুরছড়া জাগরণ পাঠাগার হলরুমে এ সংবর্ধনা,শিক্ষাসামগ্রী ও বই বিতরণ অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে হামরনাই বন্থা’র সভাপতি দেবাশীষ রোয়াজা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা।
এ দিন ১০০জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও বই বিতরণ এবং ৩জন জিপিএ-৫ প্রাপ্তদের মাঝে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
এ উপলক্ষে আলোচনা সভায় মনিকা রোয়াজা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা বলেন, স্মার্ট জাতি,স্মার্ট সমাজ,স্মার্ট দেশ গঠনের জন্য আমাদেরকে অবশ্যই স্মার্ট হতে হবে। ডিজিটাল যুগ পেরিয়ে আমরা ২০৪১সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের রুপান্তরিত হবে। এই স্মার্ট যুগে প্রবেশ করতে হলে আমাদেরকে লেখাপড়ায়,চারিত্রিক বৈশিষ্ট্যসহ সকল দিক দিয়ে স্মার্ট হতে হবে। এর জন্য আমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষা ছাড়া কোন জাতির উন্নতি সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি।

এ সময় খাগড়াছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের অর্থ সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা,খাগড়াছড়ি সদর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য গৌরী মালা ত্রিপুরা, ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পূর্ণ জয় ত্রিপুরা,চম্পাঘাট শিশু সদনের সভাপতি কনক বরণ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটি’র সভাপতি নবলেশ্বর দেওয়ান (ত্রিপুরা),হামরনাই বন্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি দিগন্ত প্রসাদ ত্রিপুরা, ঠাকুরছড়া জাগরণ পাঠাগারের সভাপতি প্রজ্জ্বল ময় রোয়াজা,গোলাবাড়ী ইউপি সদস্য মিলি ত্রিপুরা,ইউপি সদস্য চন্দনা ত্রিপুরা,ইউপি সদস্য গৌরী মালা ত্রিপুরা,ইউপি সদস্য রাম কুমার ত্রিপুরা,জগন্ময় ত্রিপুরা,মিলন ত্রিপুরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।