স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী শিক্ষার কোন বিকল্প নেই- – – নাজমুন আরা সুলতানা


admin প্রকাশের সময় : আগস্ট ২৪, ২০২৩, ৮:৩৮ অপরাহ্ন /
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী শিক্ষার কোন বিকল্প নেই- – – নাজমুন আরা সুলতানা

 

 পলাশ : মহালছড়ি উপজেলায় ৪নং মাইসছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে  এক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৪ আগস্ট  বৃহস্পতিবার সকাল ১১ টায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কার্যক্রমের আওতায় নারী সমাবেশ আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নাজমুন আরা সুলতানা (উপসচিব)। তিনি বলেন, নারীর উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। সবার আগে নারীকে অবশ্যই শিক্ষিত হতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী শিক্ষার কোন বিকল্প নেই। সরকারের নানামূখী এ উদ্যোগগুলো সবাই জানতে হবে। যে নারী কারিগরি বিষয়ে যেকোন হাতের কাজে প্রতিভাবান ও অভিজ্ঞতা সম্পন্ন তিনি সে বিষয়ে ভালো একটি উদ্যোগ গ্রহণ করতে পারেন। উদ্যোক্তা নারীর উদ্যোগকে সফলতা আনতে যত ধরণের সহযোগিতা প্রয়োজন সেটা স্থানীয় প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে। সকলেই এক সাথে নারীর উন্নয়নে কাজ করতে হবে। তিনি উপস্থিত নারীদের উদ্দেশ্যে- নারীর স্বাস্থ্য, জন্মনিবন্ধন, বাল্য বিবাহ ইত্যাদি বিষয়ে তুলে ধরেন।  বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমা ও মহালছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা। সমাবেশে বিস্তারিত বিষয়ে তুলে ধরেন তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী।

এ নারী সমাবেশে স্মার্ট বাংলাদেশ, ভিশন : ২০৪১, সরকারের বিভিন্ন পদক্ষেপ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, চতুর্থ শিল্প বিপ্লবের গুরুত্ব, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাদি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম ও তথ্য অধিকার ইত্যাদি বিষয়ে বক্তারা গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে মহালছড়ি প্রেসক্লাবের সভাপতি দীপক সেন, মহিলা মেম্বার আমেনা বেগম ও  তৃণমূল পর্যায়ের বিভিন্ন শ্রেণি পেশার দেড়শতাধিক নারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী রিপু খীসা ।