স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরণ


admin প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২৪, ৮:৫৬ অপরাহ্ন /
স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরণ

 

মো: সোহেল রানা: খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের স্কুল পড়ুয়া কিশোরীদের মাঝে স্বাস্থ্য সম্মত স্যানিটারি ন্যাপকিন বিতরন করা হয়েছে।
১৮মার্চ সোমবার কবাখালী ইউনিয়নের বাস্তবায়নে কবাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল পড়ুয়া কিশোরীদের স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কবাখলী ইউনিয়ন পরিষদ মেম্বার স্মৃতি কাঞ্চন চাকমার সঞ্চালনায় এবং ইউপি চেয়ারম্যান নলেজ চাকমা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মামুনুর রশীদ। স্বাগত বক্তব্য রাখেন কবাখালী সরাকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম বদিউজ্জামন জীবন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দীঘিনালা প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্চায় চাকমা এবং উপস্থিত ছিলেন কবাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: মফিজুর রহমান, সাবেক মেম্বার ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: শাহ জাহান প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো: মামুনুর রশীদ বলেন, ছেলে মেয়ে কোন পার্থক্য নাই, প্রকৃতিক নিয়মে যা হওয়ার তাই হবে। তাবে হাইজিং এর সময় মেয়েদের পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। মাদের কাছে পরামর্শ নিতে হবে। স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন ব্যবহার করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে মেয়েদেরকেও স্মার্ট হতে হবে। পড়ালেখার পাশপাশি খেলাধূলা, নাচ, গান, কবিতা, ছবি আকাঁসহ সকল প্রতিযোগীতায় অংশ গ্রহন করতে হবে, তাহলে শারীরিক ও মানসিক পরির্বতন ঘটে এবং শরীর সুস্থ্য থাকবে। উপজেলায় নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ১৫ শত স্কুল পড়ুয়া মেয়েদের মাঝে স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরন করা হবে। আলোচনা সভাশেষে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির স্কুল পড়ুয়া ১শত ৬০জন কিশোরীর মাঝে স্বাস্থ্য সম্মত স্যানিটারী ন্যাপকিন বিতরন করা হয়।