স্কুলের টাকা আত্মসাৎকারী শৌখিন চাকমা ঢাকায় গ্রেফতার


admin প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৬, ২০২৪, ৯:১২ অপরাহ্ন /
স্কুলের টাকা আত্মসাৎকারী শৌখিন চাকমা ঢাকায় গ্রেফতার

 

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক : খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত প্রায় ৯লাখ ৬৯হাজার ১৫০টাকা মাসিক ফি জমা না দিয়ে কৌশলে আত্মগোপনে চলে যাওয়া ট্রাস্ট ব্যাংকের পিয়ন শৌখিন চাকমা(৩০)-কে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।গতকাল সোমবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা’র গেন্ডারিয়া থানা থেকে তাকে আটক করা হয়।

ব্রিফিং এ পুলিশ জানায়,খাগড়াছড়িতে একটি হাই স্কুলের শিক্ষার্থীদের মাসিক ফি জমা দেয়ার সুবিধার্থে ট্রাস্ট ব্যাংক লিমিটেড, খাগড়াছড়ি শাখার অফিসারগণ উক্ত স্কুলের একটি সুবিধাজনক কক্ষে বসে ফি সংগ্রহ করে এবং সংগৃহীত টাকা ব্যাংকে জমা প্রদান করে থাকেন। এই সুযোগ টাট্রাস্ট ব্যাংকের ম্যানেজারের নির্দেশে ব্যাংক এর অভিযুক্ত অফিস পিয়ন শৌখিন চাকমা স্কুলে শিক্ষার্থীদের বিবিধ ফি বাবদ টাকা সংগ্রহের জন্য প্রেরণ করা হলে সে উক্ত স্কুলের শিক্ষার্থীদের ফি বাবদ সর্বমোট ৯ লক্ষ ৬৯ হাজার ১শত ৫০ টাকা সংগ্রহ করে এবং ব্যাংকে জমা না দিয়ে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে উপরোক্ত অর্থসহ অজ্ঞাতস্থানে আত্মগোপনে চলে যায়।
অভিযুক্ত আসামী খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বড়কলক ধনচন্দ্র পাড়ার রঙ্গলাল চাকমা’র ছেলে।
এই বিষয়ে ব্যাংক ম্যানেজার বাদী হয়ে গত ৪ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদর থানায় উক্ত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর এর সার্বিক দিক নির্দেশনায় সদরসার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তৌফিকুল আলম এর নেতৃত্বে সদর থানার অফিসার ইচার্জ, মামলার আইও সহ অন্যান্য অফিসারদের সমন্বয়ে তদন্ত, আসামী গ্রেফতার ও আত্মসাৎকৃত অর্থ উদ্ধারের জন্য একটি বিশেষ টিম গঠন করা হয়।

পুলিশ সুপার জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত আসামী শৌখিন চাকমা আত্মসাতের দায় স্বীকার করেছে। গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান খাতে সংঘটিত গুরুতর অপরাধের মূল অভিযুক্তকে দ্রতসময়ে গ্রেফতার এবং আত্মসাৎকৃত অর্থ উদ্ধার করতে পেরে খাগড়াছড়ি জেলা পুলিশ স্বস্তি বোধ করছে। যেকোনো অপরাধের ক্ষেত্রে যথাযথ আইন প্রয়োগের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনে জেলা পুলিশ সর্বদাই সচেষ্ট থাকবে বলেন ।