সেলিম এন্ড ব্রাদাসের বিরুদ্ধে নিম্নমানের কাজের অভিযোগ- মাস যেতে না যেতেই সড়কে ফাঁটল


admin প্রকাশের সময় : ডিসেম্বর ২৫, ২০২৩, ৫:৫৫ অপরাহ্ন /
সেলিম এন্ড ব্রাদাসের বিরুদ্ধে নিম্নমানের কাজের অভিযোগ- মাস যেতে না যেতেই সড়কে ফাঁটল

মানিকছড়ি সংবাদদাতা:- খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি উপজেলা সড়ক ও জনপদ বিভাগ ও আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) কার্যালয় সংলগ্ন দুটি স্থানে সংস্কার কাজের এক মাস শেষ হতে না হতেই সড়ক থেকে ঢালাই সরে গিয়েছে। যার ফলে উক্ত সড়কে চলাচলকারী ছোটবড় যানবাহন ও পথচারীদের স্বাভাবিক চলাচলা বাধাগ্রস্ত হচ্ছে। যেকোনো সময়ে দুর্ঘটনার আশংকা করছে স্থানীয়রা। তবে বড় ধরণের দুর্ঘনার আগেই উক্ত সড়ক পুনরায় মেরামতের উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন তারা। স্থানীয়রা অভিযোগ করে বলছেন, নিম্নমানের কাজের কারণেই এমনটি হয়েছে।
উপজেলা সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা গেছে, গত ৩ নভেম্বর পার্বত্য জেলা খাগড়াছড়ি এবং মানিকছড়ি উপজেলার কিছু অংশের মেরামত কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান সেলিম এন্ড ব্রাদার্স। তবে গত মাসখানেক আগে ঠিকাদারি প্রতিষ্ঠানটি মানিকছড়ি উপজেলা অংশের কাজ শেষ করে চলে যায়। কিন্তু মাস না পার হতে উক্ত সড়ক ও জনপদ বিভাগ ও উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) কার্যালয়ের সামনের দুটি স্থানের ঢালাই সরে যায়। যার ফলে উক্ত সড়কে স্বাভাবিক চলাচল বাধাগ্রস্থ হচ্ছে। দুর্ঘটনার আশংকা নিয়ে চলাচল করছে যানবাহন ও স্থানীয়রা।
ঐ এলাকার বাসিন্দা মো. মহিউদ্দিন মুকুল ও অবসর প্রাপ্ত শিক্ষক মো. আতিউল ইসলাম বলেন, সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি ও নিম্নমানের কাজের কারণেই কাজ শেষ হওয়ার মাস খানের মধ্যে নতুন করা ঢালাই সড়ক থেকে সরে গিয়েছে। অথচ পূর্বের করা ঢালাই এখনও টিকে আছে।
উক্ত সড়কের মোটরসাইকেলে যাতায়াত করা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ বলেন, মোটরসাইকেল কিংবা অন্যান্য যানবহন চলাচলে চরম অনিরাপত্তাহীনতায় ভূগতে হচ্ছে। কেননা সড়কের একাংশ সরে গিয়েছে। যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা করছেন তিনি। এ সড়কে চলাচলকারী পথচারীরাও নিম্মমানের কাজের অভিযোগ করে দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন।
এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের মানিকছড়ি উপবিভাগের উপ-সহকারি প্রকৌশলী পূর্ণদা বিকাশ চাকমার কাছে জানতে চাইলে তিনি জানান, টেকনিক্যাল সমস্যার কারণে এমনটি হতে পারে। তবে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্টানকে দ্রুত সময়ের মধ্যে উক্ত সড়কের মেরামত করে দেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে উক্ত সড়ক মেরামত করা হবে।
সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বরত ইঞ্জিনিয়ার মো. মনির হোসেন বলেন, টেকনিক্যাল কিংবা মিক্সড করতে সমস্যা হতে পারে। তাছাড়া ২ ডিসেম্বর ভূমিকম্পের কারণে উক্ত সড়কে ফাঁটল ধরতে পারে। সাপ্তাখানের মধ্যে সংস্কার করে দেয়া কথাও জানিয়েছেন তিনি।