সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধাপ্রাপ্ত উপকারভোগী সমাবেশ


admin প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২৩, ৯:৪৮ অপরাহ্ন /
সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধাপ্রাপ্ত উপকারভোগী সমাবেশ

সবুজ পাতা ডেস্ক : খাগড়াছড়ি সদর উপজেলায় সরকারের বিভিন্ন দপ্তর থেকে সামাজিক নিরাপত্তার আওতায় সুবিধাপ্রাপ্ত উপকারভোগী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৮ অক্টোবর বুধবার বেলা ১১টায় খাগড়াছড়ি সদর উপজেলা মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জিয়াউর রহমান ও এরশাদ সরকার পাহাড়ের শান্তি নষ্ট করে দিয়েছিলো। আর এই পাহাড়ে শান্তিতে রূপ দিতে এর আগে বার বার বঙ্গবন্ধু পাহাড়ে এসেছিলো। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বলেনই পাহাড়ের মানুষের শান্তি ও কল্যাণে কাজ করছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধু হত্যার শিকার হলেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করে। সে ধারায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি থেকে শুরু করে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে বর্তমান সরকার। বিএনপি পাহাড়ের মানুষের কল্যাণে তেমন কিছুই করে নাই। বিএনপি ক্ষমতায় গেলে অগ্নিকান্ড, নৈরাজ্য,হত্যা করে ঘোলাপানিতে মাছ শিকারের রাজনীতি করে। আর আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষ রাজনীতিতে বিশ^াসী। বাংলাদেশ এখন বর্তমানে উন্নয়নের রোল মডেল । বিএনপিরা পাহাড়ের মানুষের চিন্তা চেতনাকে ধ্বংস করে দিয়ে পাহাড়কে নিয়ে অপপ্রচার করে। বিএনপি সরকার আসলে ওয়াদুদ ভুঁইয়া পাহাড় নিয়ে ষড়যন্ত্র করে। আর আওয়ামী লীগ চায় পাহাড়ের মানুষের শান্তি,নিরাপত্তা ও শান্তিপূর্ণ বসবাস। তাই শেখ হাসিনা ১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছিলো কিন্তু বিএনপি ২০০১ সালে তা বন্ধ করে দিয়েছিলো’’।
খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন,খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এড.আশুতোষ চাকমা,খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম,খাগড়াছড়ি সদর ইউপি জ্ঞান ত্রিপুরা,কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা,গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্ল্যাস ত্রিপুরা,পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন ত্রিপুরা,ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা,উপকারভোগী পলেন চাকমা,জবানিকা চাকমা,তনয় চাকমা,মো.মানিক প্রমূখ।
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,পাজেপ সদস্য শুভ মঙ্গল চাকমা, হিরন জয় ত্রিপুরা,মাঈন উদ্দিন,ক্যজরী মারমা, শাহিনা আক্তার,শতরূপা চাকমা,খাগড়াছড়ির সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দনসহ অসংখ্য আওয়ামী নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন। বর্তমান সরকারের সময়ে খাগড়াছড়িতে ব্যাপক উন্নয়ন ও সংঘাতহীন শান্তিপূর্ণ বসবাসের বলিষ্ঠ নেতৃত্বের জন্য এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে আবারো ভোট দিয়ে জয়যুক্ত করতে সকলের প্রতি আহবান জানান বক্তারা।
সমাবেশ শুরুর আগে জাতীয় সঙ্গিতের মধ্য দিয়ে সমাবেশের সুচনা করা হয়। পরে অতিথিদের বরণ,শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল শেষে কেক কাটেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ আগত অতিথিরা।