সাবেক শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে আ.লীগের বিক্ষোভ মিছিল


admin প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ৮:২৭ অপরাহ্ন /
সাবেক শ্রমিক নেতা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে আ.লীগের বিক্ষোভ মিছিল

প্রতিনিধি : চাউলবর্তী ট্রাকে অগ্নিসংযোগ করে মাটিরাঙ্গা উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ও ট্রাক হেলপার মো: বেলাল হোসেনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ।
৪ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১১টায় মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু করে শহরের প্রধান সড়ক ঘুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে। মিছিলে অংশ নেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,দপ্তর সম্পাদক চন্দন কুমার দে,খাগড়াছড়ি জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার,সাধারন সম্পাদক মেহেদী হাসান হেলালসহ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাসহ সংগঠনের নেতৃবৃন্দরা এতে অংশ নেন। সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামাত জ্বালাও পোঁড়াও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে। তাদের এ ষড়যন্ত্র সফল হবে না উল্লেখ করে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী জানান। অপরদিকে খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতি লিমিটেডও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে
৪ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় মিছিলটি বাস টার্মিনাল থেকে শুরু করে চেঙ্গী স্কয়ার ঘুরে শহরের প্রধান সড়ক ঘুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির সভাপতি মনতোষ ধর এর নেতৃত্বে বিক্ষাভ মিছিল শেষ সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান হেলাল।
সমাবেশে অংশ গ্রহন করে খাগড়াছড়ি জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার,খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির সাধরন সম্পাদক আবুল বশর,সহ-সভাপতি আবু তালেব বাসেক, সদস্য মিন্টু কুমার দত্ত,খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক মিনি-ট্রাক মালিক গ্রুপের দপ্তর সম্পাদক মিরনুর রহমান মিলন প্রমূখ।
হেলপার মো. বেলাল হোসেন চিকিৎসাধীন অবস্থায় ২ ডিসেম্বর শনিবার রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি মাটিরাঙ্গা পৌরসভার আদর্শগ্রাম মধ্যপাড়ার বাসিন্দা জাহিদুল হকের পুত্র।