রামগড় ৪৩ বিজিবি কর্তৃক অবৈধ ভারতীয় ঔষধ ও কাপড় জব্দ


admin প্রকাশের সময় : আগস্ট ১৭, ২০২৩, ১১:২৭ পূর্বাহ্ন /
রামগড় ৪৩ বিজিবি কর্তৃক অবৈধ ভারতীয় ঔষধ ও কাপড় জব্দ


রামগড় অফিস:
জেলার রামগড় ৪৩ বিজিবির অধীন উত্তর লক্ষীছড়া চর নামক স্থানে অভিযান চালিয়ে অবৈধ ভারতীয় ঔষধ এবং বল্টুরাম নামক স্থান হতে মালিকবিহীন বিভিন্ন উপজাতীয় কাপড় জব্দ করা হয়।
বুধবার (১৬ই আগস্ট) বিকালে রামগড় ৪৩ বিজিবির অধিনস্থ লক্ষীছড়া বিওপিতে কর্মরত হাবিলদার মো. আবু সাঈদ এর নেতৃত্বে একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উত্তর লক্ষীছড়া স্থান থেকে মালিকবিহীন অবৈধ ভারতীয় ১৭২২ পিছ ঔষধ জব্দ করে। অপরদিকে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ রামগড় বিওপিতে কর্মরত নাঃ সুবেঃ মো. জাহাঙ্গীর হোসেন এর নেতৃত্বে একটি টহল দল বল্টুরাম নামক স্থান হতে মালিকবিহীন বাংলাদেশী পাহাড়ী কাপড় থামি ৫০ পিস, লেডিস শর্ট জামা ১১০ পিস এবং লেডিস ওড়না ১০ পিস জব্দ করে।
দুইটি ঘটনায় বিজিবির উপস্থিতি টের পেয়ে মালামাল বহনকারী চোরাকারবারীরা পালিয়ে যায়। আটককৃত ঔষধ ও কাপড় সীতাকুন্ড কাষ্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি।
রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আবু বকর সিদ্দিক সাইমুম জানান, ৪৩ বিজিবির অধীনস্হ সীমান্তে কোন ধরনের অবৈধ কর্মকাণ্ডকে বিজিবির পক্ষ থেকে ছাড় দেওয়া হবে না। তিনি আরও বলেন, মাদক ও চোরাচালান দমনে বিজিবি কোন ছাড় দেবে না।