রাঙ্গামাটির লংগদু উপজেলা পরিষদে নির্বাচিত যারা


admin প্রকাশের সময় : মে ৩০, ২০২৪, ৮:৫১ পূর্বাহ্ন /
রাঙ্গামাটির লংগদু উপজেলা পরিষদে নির্বাচিত যারা

মো. গোলামুর রহমান,লংগদু(রাঙ্গামাটি)

 

 

অদ্য ২৯ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাঙ্গামাটির লংগদুতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট প্রদান করে সাধারণ জনগণ।

 

বেলা বাড়ার সাথে সাথে ভোটরারা ধীরে ধীরে ভোট কেন্দ্রে এসে ভোট প্রদান করেন। সুষ্ঠু ও নিরেপক্ষ ভোট গ্রহণে অটল ছিলেন আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা।

 

এবার রাঙ্গামাটির লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে চারজন, পুরুষ ভাইস চেয়ারম্যান তিন জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী ছিলেন। লংগদু উপজেলায় মোট ২৩ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। এতে ভোটার সংখ্যা ছিলো ৬১ হাজার ২৬৩ জন। পুরুষ ভোটার ৩১ হাজার ৮৭৭ জন মহিলা ভোটার ২৯ হাজার ৩০০ শত ৮৬ জন রয়েছে। যার মধ্যে মোট কাস্ট হয়েছে ৫২% ভোট।

 

এর মধ্যে ১৭ হাজার ১৪৬ ভোট পেয়ে জয় লাভ করেন আনারস প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু। নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ১২ হাজার ৮৫৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে এবং ১ হাজার ১শ ৬৫ ভোট পেয়ে দোয়াত কলমের প্রার্থী সিরাজুল ইসলাম ঝান্টু তৃতীয় ও ৭৪০ ভোট পায় এডভোকেট আবছার উদ্দীন।

 

অপর দিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৬ হাজার ৩৭ ভোট পেয়ে জয়ী হন বই প্রতীকের প্রার্থী রকিব হোসেন এবং নিকটতম প্রার্থী চশমা প্রতীকের প্রার্থী কল্যাণ প্রিয় চাকমা ৯ হাজার ৭শ ৯০ ও টিউবওয়েলের প্রার্থী তোফায়েল বাবুল তিনি পেয়েছেন ৫ হাজার ৫শ ৪৬ ভোট ।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কা প্রতীকে ১৭ হাজার ৫২২ ভোটে জয় লাভ করেন ফাতেমা জিন্নাহ এবং তার নিকটতম প্রার্থী ১৩ হাজার ৩শ ৬১ ভোট পান সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম।

 

এবারে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে যার আসছেন তারা হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বাবুল দাশ বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান রকিব হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা জিন্নাহ।