বিজ্ঞান ও প্রযুক্তি

যেসব ব্যক্তিগত জিনিস উবারে ভুলে রেখে যান বাংলাদেশের যাত্রীরা

বিশ্বের সবচেয়ে বড় অন ডিম্যান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার সোমবার (৬ জুন) ২০২১-২০২২ সালের ‘লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স’ প্রকাশ করেছে। গত বছর বাংলাদেশি ব্যবহারকারীরা কোন কোন জিনিস উবারে সবচেয়ে বেশি ফেলে গেছেন এবং দিনের কোন মুহূর্তে, সপ্তাহের কোন দিনে ও বছরের কোন সময়ে উবার যাত্রীরা হারানো জিনিস রিপোর্ট করেছেন — এসব তথ্যের একটি সামগ্রিক চিত্র তুলে ধরা হয়েছে এই ইনডেক্সে।

‘লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স’ বলছে, বাংলাদেশিরা গত বছর শুক্রবারে সবচেয়ে বেশি তাদের ব্যক্তিগত জিনিস উবারে ভুলে ফেলে গেছেন। বিকেল ৪টার দিকে তাদের এই প্রবণতা সবচেয়ে বেশি দেখা গেছে। শুক্র ও রোববার তারা ফোন হারিয়েছেন বেশি। গত বছর হারানোর তালিকার শীর্ষে ছিল ফোন, ক্যামেরা, হেডফোন ও চাবি। তালিকায় এর পরপরই ছিল ওয়ালেট ও ছাতা।

উবারের বাংলাদেশ ও পূর্ব ভারত প্রধান আরমানুর রহমান বলেন, ‘চলার পথে গাড়িতে কিছু হারিয়ে ফেললে কেমন উৎকণ্ঠার অনুভূতি হয়, সেটা আমরা সবাই জানি। যাত্রীদের সুবিধার ব্যাপারে উবার সবসময় মনোযোগী। তাদেরকে উবারের ইন-অ্যাপ অপশন এবং হারানো জিনিস কী করে ফেরত পাওয়া যায় সে ব্যাপারে জানানোর জন্য ‘লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স’ একটি মজার কিন্তু শিক্ষামূলক উপায়। যাত্রীরা যদি গাড়িতে কিছু হারিয়ে ফেলেন বা ভুলে যান, একটা বাটন ট্যাপ করেই তারা তা রিপোর্ট করতে পারেন। গাড়ি থেকে নামার আগে সব কিছু নিয়ে নামতে ভুলবেন না। যদি ভুল করে কিছু ফেলেও যান, কীভাবে তা ফিরে পাবেন সেটাও জেনে রাখুন।’

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button