যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


admin প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০২৩, ৬:০৩ অপরাহ্ন /
যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

প্রতিনিধি : সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে। ১৬ডিসেম্বর শনিবার সকাল ৬টা ২২মিনিটে চেঙ্গী স্কোয়ারস্থ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির সূচনা ঘটে। পরে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা কমান্ডার,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,জেলা পরিষদ, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক ও রাজনৈতিক সংগঠন। পুষ্পস্তবক অর্পন শেষে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে শিক্ষার্থীদের পরিবেশনায় মুক্তিযুদ্ধের ডিসপ্লে প্রদর্শন করা হয়। এতে অংশ গ্রহন করে শিক্ষার্থীরা।
১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এ দিনটি গৌরবোজ্জ্বল অর্জনের দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের অবিস্মরণীয় গৌরবময় দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন ১৬ ডিসেম্বর।
১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ও আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের অধীনে পরিচালিত দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের।