মৎস্য অধিদপ্তরের উদ্যোগে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা


admin প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ৯:৫৮ অপরাহ্ন /
মৎস্য অধিদপ্তরের উদ্যোগে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা

 

প্রতিনিধি : মৎস্য অধিদপ্তরের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে ।
১৮মে শনিবার দুপুর সাড়ে ১২টায় খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিভাগের আহ্বায়ক শতরুপা চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি। প্রধান অতিথি বলেন, লক্ষ্যমাত্রা পূরণের জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। যে সমস্ত প্রকল্পগুলো গ্রহণের পরপরেই সমন্বয়ভাবে বন্টন করা হয়। প্রকল্পটি যেনো ব্যক্তিগত পর্যায়ে না যায়। প্রকল্পের উন্নয়নগুলো যেন সমন্বিতভাবে বন্টন হয়। সবাই যেন এই প্রকল্পের সুফল ভোগ করতে পারে। তারা স্বাবলম্বী মানুষ হিসেবে গড়ে উঠতে পারে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।
এ সময় জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, পার্বত্য চট্টগ্রাম অঞ্চল মৎস্য উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা ড. আরিফ হোসেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা প্রমূখ উপস্থিত ছিলেন।
কর্মশালায় প্রান্তিক কৃষকের মাঝে ছাগল, শুকর ও জেলেদের মাঝে নতুন মাছ ধরার জাল বিতরণ করা হয়।