মামলার ২ ঘন্টার ব্যবধানে চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৩, ৯:৩১ অপরাহ্ন /
মামলার ২ ঘন্টার ব্যবধানে চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার

 

প্রতিনিধি : মোটরসাইকেল চুরির একটি সংঘবদ্ধ অপরাধী চক্র বর্তমানে দেশের বিভিন্ন স্থানে তাদের এই অপরাধ কার্যক্রম করে অসছে। এমন অপরাধ চক্রের অপরাধীরা চোরাইকৃত মোটরসাইকেল চুরি করে তাৎক্ষনিকভাবে অন্যত্র স্থানান্তরের মাধ্যমে চক্রের অন্যান্য সদস্যদের মাধ্যমে মোটরসাইকেল বিক্রি করে অবৈধভাবে লাভবান হচ্ছে । মোটরসাইকেল ব্যবহারকারীদের মনে সবসময় তাদের মোটরসাইকেল হারানোর ভয় কাজ করে। গত ৩১ আগস্ট এমন একটি অপরাধমূলক ঘটনা ঘটেছিল। ঘটনার ভুক্তভোগী কর্মীয়ন চাকমা খাগড়াছাড়ি সদর থানায় এজাহার দায়ের করেন। মোটরসাইকেল যার রেজিঃ নং- ঢাকা-ল-২৬-৫৪০৯, রং- কালো ও লাল, মডেল- ১৫৫ সিসি, ঝটতটকও গ/ঈ ওঘউওঅ খঞউ ২০১৬ । খাগড়াছাড়ি বাজার এর শাহী মসজিদ রোডের জনৈক মামুনের দোকানের সামনে থেকে চুরি হয়। এ সংক্রান্তে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা হয় এবং মামলার তদন্তভার খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ এসআই(নিরস্ত্র) সুমন দে কে দেয়া হয়।
পরে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর এর তাৎক্ষনিক দিক-নির্দেশনায় খাগড়াছড়ি জেলার সকল স্থানে চেকপোস্ট জোরদার করা হয় এবং উক্ত চুরির ঘটনাকে কেন্দ্র করে মামলার আইও খাগড়াছড়ি থানাসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে জেলা সদরের পানখাইয়া পাড়ার মো: ইউসুফ আলী’র ছেলে মোঃ মহরম আলী (২০), গ্রেফতার করা হয়।
পরে গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আসামীর স্বীকারোক্তি অনুযায়ী খাগড়াছড়ি ২নং পৌর ওয়ার্ডস্থ কুমিল্লাটিলা আবাসন প্রকল্প এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চুরিকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়। উক্ত সংঘবদ্ধ অপরাধী চক্রর অন্যান্য সদস্যদের গ্রেফতারে খাগড়াছড়ি জেলা পুলিশের অভিযান চলমান রয়েছে।
এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর জানান, সামাজিক শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং খাগড়াছড়ি জেলার সামাজিক পরিবেশ শান্তিপুর্ন রাখতে এমন বিশেষ অভিযান সহ সকল প্রকার আইনগত পুলিশি কার্যক্রম অব্যাহত রাখার জন্য অত্র জেলার সকল থানা, তদন্ত কেন্দ্র, ফাঁড়ী ও ক্যাম্প ইনচার্জদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করা হয়।